Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৪:৩৪ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

আইনমন্ত্রী আনিসুল হক

বাক-বিতন্ডার’ আশঙ্কায় প্রধান বিচারপতির কথার জবাব দিবে না আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধান বিচারপতির প্রত্যেকটা কথার জবাব দিলে হয়তো আমার আর তাঁর মধ্যে বাক-বিতন্ডা হতে পারে। তিনি বলেন, ‘সুপ্রীম কোর্টের কোন ক্ষতি আমি হতে দিবো না’।

‘আমার বাবা এডভোকেট সিরাজুল হক সুপ্রীম কোর্ট থেকে আয় করে আমার জীবন গড়ে তুলেছেন’-এ কথা উল্লেখ করে তিনি বলেন, ‘আমি সুপ্রিম কোর্টের কোন ক্ষতি চাই না’।

আইনমন্ত্রী বৃহস্পতিবার সন্ধ্যায় নরসিংদী জেলা আইনজীবী সমিতির ৪০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

তিনি বলেন, ‘আমি জেনেছি, পত্র-পত্রিকায় পড়েছি এবং শুনেছি প্রধান বিচারপতি অনেক কথা বলেছেন।’ তিনি বলেন, ‘যেসব কথা আমার কানে এসেছে, সেসব কথার জবাব আমি দিবো না। যদি আমি প্রধান বিচারপতির প্রত্যেকটা কথার জবাব দেই তাহলে হয়তো আমার আর তাঁর মধ্যে বাক-বিতন্ডা হতে পারে। এতে অপকার হবে প্রতিষ্ঠানের, অপকার হবে সুপ্রিম কোর্টের। আমি সুপ্রিম কোর্টের সঙ্গে সেই বেঈমানী করতে পারবো না।’

আনিসুল হক যুক্তি দিয়ে প্রমাণ করেন, বর্তমানে ৫টি জেলায় জেলা জজের পদ খালি থাকার কথা বলা হলেও প্রকৃতপক্ষে দু’টি জেলায় জেলা জজের পদ খালি আছে। এই দু’টি পদ খালি থাকার কারণও তিনি ব্যাখ্যা করেন।

এডভোকেট আমজাদ হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে পানি সম্পদ প্রতিমন্ত্রী লে. কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম হিরু, বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান এডভোকেট আবদুল বাসেত মজুমদার, নরসিংদীর জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব বক্তৃতা করেন। বাসস