ব্রেকিং নিউজ

দুপুর ১:১১ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

“বাংলাদেশ সফর স্থগিত করলো অস্ট্রেলিয়া”

অবশেষে সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে নিরাপত্তার প্রশ্নে বাংলাদেশের সঙ্গে টেস্ট সফর  ক্রিকেট অস্ট্রেলিয়া। বৃহস্পতিবার অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস সাদারল্যান্ড সফর স্থগিতের বিষয়টি জানিয়েছেন।
জেমস সাদারল্যান্ড বলেন, গত ছয়দিনে চিন্তা করে আমরা সফর স্থগিত করতে বাধ্য হয়েছি। এছাড়া আমাদের অন্য কোনো উপায় ছিল না। সাদারল্যান্ড বলেন, এটা আমাদের জন্য খুবই হতাশাজনক। ছয়দিন আগে আমরা বাংলাদেশে থাকা আমাদের দূতাবাসের মাধ্যমে জানতে পারি যে সেখানে আমাদের খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে শংকা রয়েছে।
সাদারল্যান্ড বলেন, গত কয়েকদিনে আমরা বাংলাদেশের সরকার, পুলিশ, র‌্যাব এবং আমাদের দূতাবাসের সঙ্গে বৈঠক করেছি। বৈঠক শেষে আমরা সফর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা পরবর্তীতে কখোন এই সফর হবে তা নিয়ে খুব শিগগিরই আলোচনা করবো।
দুটি টেস্ট খেলতে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের গত সোমবার বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু ‘সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকির তথ্য পাওয়ার’ কথা জানিয়ে শনিবার হঠাৎ সফর পিছিয়ে দেয়ার ঘোষণা দেয় দেশটির ক্রিকেট বোর্ড। তাদের নিরাপত্তা প্রতিনিধি দল বাংলাদেশে এসে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিরাপত্তা সংস্থাগুলোর সঙ্গে বৈঠক করে। ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা পরিদর্শক দল বাংলাদেশ থেকে মেলবোর্ন ফিরে গেছে মঙ্গলবার রাতে। বুধবার দিনভর তারা কথা বলেছে ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেড, ক্রিকেট অস্ট্রেলিয়া, ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন ও নিরাপত্তা উপদেষ্টাদের সঙ্গে। পরে বৃহস্পতিবার সফর স্থগিতের কথা জানালো অস্ট্রেলিয়া।
উল্লেখ্য, আগের সূচি অনুযায়ী দু’দলের প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ছিল ৯ অক্টোবর চট্টগ্রামে। দ্বিতীয় টেস্ট ১৭ অক্টোবর মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়ার কথা ছিল।