ব্রেকিং নিউজ

বিকাল ৩:৫২ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বাংলাদেশ-মালয়েশিয়া অর্থনৈতিক সহযোগিতা জোরদারে প্রধানমন্ত্রীর আহ্বান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে অর্থনৈতিক সহযোগিতা আরো জোরদারের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব আরোপ করে বলেছেন, এ ক্ষেত্রে দ্বিপক্ষীয় বাণিজ্য বৃদ্ধির সুযোগ রয়েছে।
বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার বিদায়ী হাইকমিশনার নরলিন বিনতি ওথমান আজ সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী টেক্সটাইল, বিদ্যুৎ, অবকাঠামো ও কৃষিভিত্তিক শিল্পের মতো বিভিন্ন খাতে বাংলাদেশে মালয়েশিয়ার বিনিয়োগে সন্তোষ প্রকাশ করেছেন।
প্রধানমন্ত্রী উল্লেখ করেন যে, দ্বিপক্ষীয় সহযোগিতার সকল ক্ষেত্রে অগ্রগতি জোরদারে উভয় দেশ পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে নিয়মিত আলোচনায় বসতে সম্মত রয়েছে।
ঢাকায় অবস্থানকালে সফলভাবে দায়িত্ব পালনের জন্য নরলিন বিনতি ওথমানকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে রাষ্ট্রদূত উল্লেখযোগ্য অবদান রেখেছেন।
মালয়েশিয়ার হাইকমিশনার বলেন, অর্থনৈতিক উন্নয়নের জন্য বাংলাদেশের ব্যাপক সম্ভাবনা রয়েছে।
নরলিন ওথমান বিভিন্ন খাতে বাংলাদেশের অসাধারণ অগ্রগতির ভূয়সী প্রশংসা করে বলেছেন, বাংলাদেশ জনগণের মৌলিক চাহিদা নিশ্চিত করেছে।
পেট্রোলিয়াম আমদানিতে সহযোগিতার ব্যাপারে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের পেট্রোবাংলা মালয়েশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানী পেট্রোনাস থেকে পেট্রোলিয়াম আমদানি করছে।
বৈঠককালে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।