ব্রেকিং নিউজ

বিকাল ৫:৩১ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বাংলাদেশ ব্যাংক ২৩ কর্মকর্তাকে পুরস্কৃত করলো

নিজ নিজ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরুপ বাংলাদেশ ব্যাংক তার ২৩ কর্মকর্তাকে পুরস্কার প্রদান করেছে। ২০১৩ সালের জন্য এই ২৩ সেরা কর্মকর্তা নির্বাচিত করা হয় ।
গতকাল কেন্দ্রিয় ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আয়োজিত এক অনুষ্ঠানে গভর্নর ড. আতিউর রহমান এসব কর্মকর্তাদের হাতে পুরুস্কার হিসেবে সম্মাননাপত্র ও সনদ তুলে দেন।
এ সময় তিনি বলেন, যে কোনো প্রতিষ্ঠানের সাফল্য নির্ভর করে এর দক্ষ ও পেশাদার জনশক্তির ওপর। দেশের কেন্দ্রিয় ব্যাংক ও অর্থনীতির অভিভাবক, বাংলাদেশ ব্যাংকের মতো একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান সাফল্যের সাথে পরিচালনা করতে হলে প্রয়োজন একটি অভিজ্ঞ ও দক্ষ কর্মীবাহিনী। উপযুক্ত স্বীকৃতি ও পুরস্কার ছাড়া কখনোই কোনো দক্ষ কর্মীবাহিনী তৈরি করা সম্ভব নয়।
গভর্নর বলেন, বাংলাদেশ ব্যাংক সৎ, দক্ষ ও নিষ্ঠাবান কর্মকর্তাদের অবদানকে শ্রদ্ধার সাথে স্বীকার করে। যাদের পরিশ্রমে আজ এ প্রতিষ্ঠান জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য অর্জন করেছে, তাদেরকে উপযুক্ত সম্মান প্রদান করাই এ পুরস্কার প্রদানের মূল উদ্দেশ্য। তাদের নিরলস প্রচেষ্টায় বাংলাদেশ ব্যাংক সামনের দিনগুলোতে আরো সফলভাবে পরিচালিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
উল্লেখ্য, দক্ষ কর্মীবাহিনী গড়ে তোলার লক্ষে ২০০৬ থেকে ২০১১ সাল পর্যন্ত প্রতি বছর বাংলাদেশ ব্যাংক ৫ জন করে সর্বমোট ৩০ জন শ্রেষ্ঠ কর্মকর্তাকে পুরস্কার প্রদান করে। ২০১২ সালে প্রথমবারের মতো একক ও দলগতভাবে ১৬ জনকে পুরস্কার দেওয়া হয়। এ বছর অষ্টমবারের মতো ২০১৩ সালের কর্মকান্ডের জন্যে একক ও দলগতভাবে ২৩ কর্মকর্তাকে পুরস্কার প্রদানের জন্যে চূড়ান্তভাবে মনোনীত করা হয়।
পুরুস্কার প্রাপ্ত কর্মকর্তারা হলেন-চীফ ইকোনমিস্টস ইউনিটের উপমহাব্যবস্থাপক ড. মো. এজাজুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের উপমহাব্যবস্থাপক ড. মোহাম্মদ আমির হোসেন, একাউন্টস এন্ড বাজেটিং ডিপার্টমেন্টর উপ পরিচালক মো. রাশেদুল ইসলাম, কমন সার্ভিসেস ডিপার্টমেন্ট-২ এর সহকারী পরিচালক (প্রকৌশল-যান্ত্রিক) মো. সেলিম মাহমুদ, ডেট ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টর যুগ্মপরিচালক মাসুমা সুলতানা, ডিপার্টমেন্ট অব অফ সাইট সুপারভিশনের উপ মহাব্যবস্থাপক শান্তি রঞ্জন সাহা, যুগ্ম পরিচালক মোঃ আরিফুজ্জামান ও মুহম্মদ মাহফুজুর রহমান খান, উপ পরিচালক অশোক কুমার কর্মকার, ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের উপ মহাব্যবস্থাপক রূপ রতন পাইন, ফাইন্যান্সিয়াল স্ট্যাবিলিটি ডিপার্টমেন্টের উপ পরিচালক শামীমা শারমীন, মোহাম্মদ মুজাহিদুল আনাম খান, এন. এইচ. মনজুরে মওলা, সুমন্ত কুমার সাহা, কৃষি ঋণ ও আর্থিক সেবাভুক্তি বিভাগের যুগ্ম পরিচালক একেএম সাইদুজ্জামান, উপ পরিচালক মোঃ ফেরদাউস হোসেন ও ইসমেৎ ক্বয়েস, ইন্টিগ্রেটেড সুপারভিশন ম্যানেজমেন্ট সেলের উপ পরিচালক হাসান তারেক খাঁন, আইটিওসিডি’র সিনিয়র সিস্টেমস্ এ্যানালিস্ট মোঃ অহিদুল ইসলাম সরকার, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগের যুগ্ম পরিচালক মোঃ আব্দুল ওয়াহাব ও উপ পরিচালক মোঃ ওমর ফারুক, এ্যাসিঃ সিস্টেমস্ এ্যানালিস্ট মোঃ রেজাউল করিম ও মোঃ কামরুল হাসান। গভর্নর স্বাক্ষরিত সম্মাননাপত্র এবং স্বর্ণপদক ও রৌপ্যপদক প্রদানের মাধ্যমে এসব কর্মকর্তাদের পুরস্কৃত করা হয়।