Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৪২ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

বাংলাদেশ ব্যাংককে নমনীয় ও পুঁজিবাজার বান্ধব হতে আহ্বান বাণিজ্যমন্ত্রীর

বাংলাদেশ ব্যাংককে পুঁজিবাজারের প্রতি আরও নমনীয় ও পুঁজিবাজার বান্ধব হওয়ার আহ্বান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, গত কয়েক বছরে পুঁজিবাজারের অনেক সংস্কার হয়েছে। এই বাজারকে আরও শক্তিশালী করা প্রয়োজন।
বৃহস্পতিবার ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) মিলনায়তনে অনুষ্ঠিত পুঁজিবাজার মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

একটি বেসরকারি অনলাইন নিউজ পোর্টাল আজ থেকে তিন দিনব্যাপী এ মেলার আয়োজন করে।
বাংলাদেশে যেসব বহুজাতিক কোম্পানি রয়েছে, এসব কোম্পানিকে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী।
তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি অনেক এগিয়েছে, আরও অনেক দূর এগিয়ে যাবে। অর্থনীতিতে যেটুকু মন্দাভাব আছে, পুঁজিবাজার স্থিতিশীল হলে তা দূর হয়ে যাবে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান হেলাল উদ্দিন নিজামী নিয়ন্ত্রণ সংস্থাগুলোর সমন্বয়হীনতা নিয়ে কথা বলেন।
তিনি বাংলাদেশ ব্যাংক, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন এবং বিএসইসির কাজের মধ্যে সমন্বয়হীনতা রয়েছে বলে উল্লেখ করেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান মিয়া, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান আবদুল মজিদ ও ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক সভাপতি আহসানুল ইসলাম। মেলা শেষ হবে শনিবার।