বাংলাদেশ বিমান
বাংলাদেশ বিমান, ছবিঃ সংগৃহীত

বাংলাদেশ বিমান ছিনতাইয়ের চেষ্টা, আটক ১

ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার পথে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ চট্টগ্রামে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণের পর উড়োজাহাজের ভেতরে থাকা ‘ছিনতাইকারীকে’ কম্বিং অপারেশনের মাধ্যমে আটক করা হয়েছে।

বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান জানান কম্বিং অপারেশনের মাধ্যমে আজ সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ‘ছিনতাইকারীকে’ আহত অবস্থায় আটক করা হয়েছে।

সংস্থাটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আটক ব্যক্তিকে মানসিক ভারসাম্যহীন বলে মনে হয়েছে। রাত ৮টার দিকে উড়োজাহাজ চলাচলের জন্যে বিমানবন্দরটি খুলে দেয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

উল্লেখ্য, আজ বিকালে ১৪২ জন যাত্রী ও পাঁচজন ক্রু নিয়ে ময়ূরপঙ্খী নামের বিজি-১৪৭ ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিল। একজন যাত্রীর সন্দেহজনক আচরণের কারণে উড়োজাহাজটিকে চট্টগ্রামে জরুরি অবতরণ করানো হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উড়োজাহাজটিকে ঘিরে রাখে।

তারপর যাত্রীদের নিরাপদে উড়োজাহাজটি থেকে নামিয়ে আনা হয়।

সেসময় বেসামরিক বিমান পরিবহন সচিব মহিবুল হক বলেন, একজন যাত্রীর সন্দেহজনক আচরণের প্রেক্ষিতে একজন কেবিন ক্রু সদস্য অ্যালার্ম বাজান। এরপর, পাইলট উড়োজাহাজটির জরুরি অবতরণ ঘটান হয়।