Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:২৯ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

১৮ ফেব্রুয়ারি ঢাকায় প্রবাসী কল্যাণ ভবনে বাংলাদেশের পক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং মালয়েশিয়ার পক্ষে দেশটির সফররত মানবসম্পদবিষয়ক মন্ত্রী রিচার্ড রায়ট আনাক জেম সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

‘বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কর্মী নেয়ার চুক্তি বহাল থাকবে’

বাংলাদেশ থেকে ১৫ লাখ শ্রমিক নেয়ার চুক্তি বহাল থাকছে বলে জানিয়েছে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রণালয়। দেশটির স্টার অনলাইন মন্ত্রণালয়ের বরাত দিয়ে জানায়, তাদের সরকার বিদেশি শ্রমিক নেওয়া স্থগিতের ঘোষণা দিলেও তাতে বাংলাদেশ থেকে কর্মী নেওয়ার চুক্তি বহাল থাকছে।
অবশ্য সমঝোতা অনুযায়ী মালয়েশিয়া সরকার তাদের পাঁচটি খাতের জন্য এখনই বাংলাদেশ থেকে কর্মী নেবে কি না- তা ওই বিবৃতিতে স্পষ্ট করা হয়নি। মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী রিচার্ড রায়ত জায়েম ওই বিবৃতিতে বলেন, তার দেশের উপ প্রধানমন্ত্রী আহমেদ জাহিদ হামিদি সব ‘সোর্স কান্ট্রি’ থেকে জনশক্তি আমদানি স্থগিতের যে ঘোষণা দিয়েছেন, তাকে তিনি স্বাগত জানান, কেননা এর মধ্য দিয়ে স্থানীয় শ্রমিকদের কর্মসংস্থানের ওপর গুরুত্ব দেওয়া হয়েছে। ‘তবে, ওই ঘোষণার পরও বহাল থাকবে বাংলাদেশ সরকারের সঙ্গে স্বাক্ষরিত সমঝোতা স্মারক।’
বিদেশি শ্রমিক নেওয়া স্থগিত রাখার সিদ্ধান্তের বিষয়ে সরকার শিগগিরই বিস্তারিত জানাবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে। দ্য স্টার ডট কম।