Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৯:৪৮ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বাংলাদেশ জিয়াউর রহমানের বাবার তালুক নয়

মাহবুব উল আলম হানিফ বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্রের উদ্দেশে বলেছেন, বাংলাদেশ আপনার নেতা জিয়াউর রহমানের বাবার তালুক নয়। এর আগে গতকাল বিএনপির নেতা গয়েশ্বর রায় বলেছিলেন, জিয়াউর রহমানের সবচেয়ে বড় ভুল ছিল শেখ হাসিনাকে দেশে আসতে দেওয়া।

সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের বাসভবনে জামায়াত-শিবিরের বোমা হামলার প্রতিবাদে যুবলীগ এ সমাবেশের আয়োজন করে।

হানিফ বলেন, বিএনপি নেতা গয়েশ্বর বাবু। যার সম্পর্কে অনেক কথা শোনা যায়। আমি সেদিকে যাচ্ছি না। শুধু জানিয়ে দিতে চাই। বাংলাদেশ আপনার নেতা জিয়াউর রহমানের বাবার তালুক না। এই দেশ আওয়ামী লীগ যুদ্ধের বিনিময়ে অর্জন করেছে, বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধ হয়েছে। শেখ হাসিনা নিজ অধিকার বলে বাংলাদেশে ঢোকেন, কারো অনুকম্পা বা দয়ায় নয়। আর সে সময় শেখ হাসিনাকে ঠেকানোর ক্ষমতা আপনার নেতারও ছিল না বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, বিএনপি নেতারা বেসামাল হয়েছে, তাদের মাথা খারাপ হয়ে গেছে। তারা কি কখন কি বলছে ঠিক নাই। তা না হলে দেশে বিদ্যুৎবিভ্রাট হয়েছে। আর খালেদা জিয়া নাটোরে বলছে, তার জনসভা প্রচার করতে না দেয়ার জন্যই বিদ্যুৎবিভ্রাট করা হয়েছে।

এই উদ্ভট কথা কোনো সুস্থ মানুষ বলতে পারে না। অন্যের মাথা নিয়ে কথা বলার আগে নিজের মাথাটা দেখানোর জন্য বিএনপি চেয়ারপারসনকে পরামর্শ দেন তিনি।

যুদ্ধাপরাধীদের রায় নিয়ে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে তীব্র প্রতিবাদ জানান হানিফ। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী যে কথা বলেছে তা ফিরিয়ে নিতে ব্যবস্থা গ্রহণ করুন।

পাকিস্তানকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের বুঝতে হবে। এটা ১৯৭১ সাল নয়, ২০১৪ সাল। বাংলাদেশ স্বাধীন। স্বাধীন দেশ নিয়ে কথা বলার আগে ভেবেচিন্তে কথা বলতে হবে। আমাদের অভ্যন্তরীণ বিষয় নিয়ে কথা বলার আগে ভেবেচিন্তে কথা বলবেন। ভবিষ্যতে এটা বরদাশত করবো না বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রীর প্রাক্তন এই ব্যক্তিগত সহকারী।