শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১০:৪২ ঢাকা, সোমবার  ১৭ই ডিসেম্বর ২০১৮ ইং

বাংলাদেশ একদিন ক্রিকেট বিশ্বকাপ জিতবেঃ প্রধানমন্ত্রী

pm5-7প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় আস্থা প্রকাশ করেছেন যে, বাংলাদেশ অর্থনীতি ও উন্নয়নের অগ্রযাত্রার সঙ্গে তাল মিলিয়ে ক্রীড়া ক্ষেত্রেও এগিয়ে যাবে।
তিনি শনিবার বিকেলে তাঁর সরকারি বাসভবন গণভবনে জাতীয় ক্রিকেট দলের সংবর্ধনা অনুষ্ঠানে আরো বলেছেন, ‘বাংলাদেশ খুব শিগগির কোন একদিন ক্রিকেট বিশ্বকাপ জিতবে। কারণ, আমরা ইতোমধ্যে বিশ্ব চ্যাম্পিয়ন দলকে হারিয়ে আমাদের সামর্থের প্রমাণ রেখেছি।
তিনি বলেন, ক্রিকেটের ক্ষেত্রে বাংলাদেশকে আর উপেক্ষা করার কোন সুযোগ নেই। বাংলাদেশ ক্রিকেট টিম দেশের বাইরেও তাদের সামর্থ প্রমাণ করেছে।
শেখ হাসিনা বলেন, তিনি জাতীয় ক্রিকেট টিমের সাফল্যে গর্ব বোধ করেন এবং তাঁর সরকার এ সাফল্য ধরে রাখতে সম্ভাব্য সব কিছু করবে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন এমপি ও জাতীয় ক্রিকেট টিমের ক্যাপটেন মাশরাফি বিন মোরতুজা অনুষ্ঠানে বক্তৃতা করেন।
২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে তাঁর সরকারের গৃহীত রূপকল্প বাস্তবায়নের অঙ্গীকার ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ইতোমধ্যে একটি নিম্ন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে এবং আগামী দুই-তিন বছরের মধ্যে বাংলাদেশের অবস্থান আরো উন্নত হবে।
বাংলাদেশ টিমের ক্রিকেট খেলোয়াড়দের দেশের সোনার ছেলে হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, তারা বিদেশে দেশের ভাবমূর্তি উজ্জলতর করেছে।
শেখ হাসিনা মানসিক চাপের ঊর্ধ্বে ওঠে আস্থা রেখে খেলার জন্য ক্রিকেটারদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, জয়-পরাজয় হচ্ছে খেলার অংশ। ক্রীড়া ও অন্যান্য ক্ষেত্রে আমাদেরকে আস্থা বজায় রাখতে হবে।
ক্রিকেট ও অন্যান্য ক্রীড়া ক্ষেত্রে উন্নয়নের জন্য তাঁর সরকারের সব ধরনের সহায়তা প্রদানের আশ্বাস ব্যক্ত করে তিনি বলেন, কক্সবাজারে একটি এবং পদ্মা নদীর তীরে আরেকটি বড় ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে।
তিনি বলেন, সরকার পদ্মা নদীর তীরে একটি অলিম্পিক স্টেডিয়াম এবং ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করার একটি মহাপরিকল্পনা প্রণয়ন করছে।
পরে, বাংলাদেশ ক্রিকেট টিম একটি অটোগ্রাফ দেয়া ব্যাট প্রধানমন্ত্রীকে উপহার দেয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানের বিরুদ্ধে বিগত বিশ্বকাপ এবং সিরিজ জয় করে অসামান্য সাফল্য প্রদর্শন করায় খেলোয়াড়দের মধ্যে প্রাইজ মানি ও বোনাসের চেক বিতরণ করেন।