Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ১১:৪৯ ঢাকা, সোমবার  ১৯শে নভেম্বর ২০১৮ ইং

বাংলাদেশে নবনিযুক্ত ইকুয়েডর ও মেক্সিকোর রাষ্ট্রদূতদ্বয়ের পরিচয়পত্র পেশ

রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে আজ বঙ্গভবনে পরিচয়পত্র পেশ করেছেন বাংলাদেশে নবনিযুক্ত ইকুয়েডরের রাষ্ট্রদূত মেন্টর ভিলাগোমেজ এবং মেক্সিকোর রাষ্ট্রদূত (অনিবাসি) মেলবা প্রায়া।
রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, বৈঠককালে রাষ্ট্রপতি অবকাঠামো উন্নয়ন, শিক্ষা, জলবায়ু পরিবর্তন প্রভৃতি খাতে ইকুয়েডরের অগ্রগতির প্রশংসা করেন এবং বলেন, এসব অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে বাংলাদেশ উপকৃত হবে।
রাষ্ট্রপতি গতবছর বলিভিয়ায় জি-৭৭ সম্মেলনে ইকুয়েডরের প্রেসিডেন্ট- রাফায়েল কোরেইয়া ডেলগ্যাডো’র সাথে অভিন্ন অবস্থান নেয়ার ব্যাপারে তাঁর অভিজ্ঞতার কথা স্মরণ করেন।
তিনি বলেন, বিভিন্ন আন্তর্জাতিক ফোরামে বাংলাদেশ ও ইকুয়েডর অভিন্ন মনোভাব পোষণ করে এবং বৈশ্বিক শান্তি প্রতিষ্ঠায় একযোগে কাজ করে যাচ্ছে।
বাংলাদেশে ইকুয়েডরের প্রথম রাষ্ট্রদূত হিসেবে মেন্টর ভিলাগোমেজ-এর নিয়োগকে স্বাগত জানিয়ে আবদুল হামিদ বলেন, এই নিয়োগ দুই দেশের মধ্যে সম্পর্ক জোরদার করতে সহায়ক হবে এবং ব্যবসা ও বিনিয়োগ আরও বৃদ্ধি পাবে।
অন্যদিকে, মেক্সিকোর রাষ্ট্রদূত মেলবা প্রায়া’র সাথে আলাপকালে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, বাংলাদেশ ও মেক্সিকোর মধ্যে বিদ্যমান সম্পর্ক ভবিষ্যতে আরও প্রসারিত হবে যা ব্যবসা ও বিনিয়োগের ক্ষেত্রে ইতিবাচক প্রভাব ফেলবে।
দুই রাষ্ট্রদূত বাংলাদেশে তাদের দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন।
রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট সচিবরা এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে, দুই রাষ্ট্রদূত বঙ্গভবনে এসে পৌঁছালে রাষ্ট্রপতির গার্ড রেজিমেন্টের একটি সুসজ্জিত দল তাদেরকে পৃথকভাবে ‘গার্ড- অব- অনার’ প্রদান করে।বাসস