Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:১৩ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

গত বছরের অক্টোবরে রংপুরে জাপানি নাগরিক কুনিও হোসিকে হত্যা করে দুর্বৃত্তরা

বাংলাদেশে জঙ্গিবাদী গোষ্ঠীর সম্প্রসারণ ঘটতে পারে: যুক্তরাষ্ট্র

বাংলাদেশে জঙ্গিবাদী গোষ্ঠীর সম্প্রসারণ ঘটতে পারে বলে সতর্ক করেছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধান। বিরোধী দলকে দমন করতে সরকারের চেষ্টা বিভিন্ন আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর কর্মকাণ্ড সম্প্রসারণের ক্ষেত্র সৃষ্টি করতে পারে বলে সতর্ক করেন জেমস ক্ল্যাপার। খবর- এপি।
যুক্তরাষ্ট্রের গোয়েন্দা প্রধান ক্ল্যাপার বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরোধীদল দমনে নেয়া পদক্ষেপ আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীগুলোর তত্পরতা বৃদ্ধি করতে সহায়তা করতে পারে। মঙ্গলবার বিশ্বজুড়ে নিরাপত্তা ঝুঁকি বিষয়ে যুক্তরাষ্ট্রের সিনেটে লিখিত বিবৃতি দেন ক্ল্যাপার। এতে অন্য দেশগুলোর নিরাপত্তা পরিস্থিতি উপস্থাপনের পাশাপাশি বাংলাদেশ সম্পর্কে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।
লিখিত বিবৃতিতে ২০১৩ সাল থেকে বাংলাদেশে প্রগতিশীল ও সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর ১১টি হামলার কথা উল্লেখ করা হয়েছে। এসব হামলার পর আনসারুল্লাহ বাংলা টিম ও আল কায়েদার ভারতীয় উপমহাদেশীয় শাখার পক্ষ থেকে দায় স্বীকার করার কথা উল্লেখ করেছেন গোয়েন্দা প্রধান।
বাংলাদেশে সাম্প্রতিক সময়ে বিদেশী নাগরিকদের হত্যার বিষয়টি উল্লেখ করে ক্ল্যাপার বলেন, সরকার এগুলোকে বিএনপি ও জামায়াতে ইসলামীর কাজ বলে দৃঢ়ভাবে দাবি করে আসছে। সরকারের বক্তব্য অনুযায়ী, সরকারকে বিব্রত করতে এসব হামলা পরিচালিত হয়েছিল। কিন্ত সরকারের এমন দাবি নিয়ে প্রতিবেদনে প্রশ্ন তুলেছেন ক্ল্যাপার।