শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ১২:০১ ঢাকা, শুক্রবার  ১৪ই ডিসেম্বর ২০১৮ ইং

বাংলাদেশে কোন জঙ্গী সংগঠনের অস্তিত্ব নেই : স্বরাষ্ট্র প্রতিমন্ত্র্রী

শীর্ষ মিডিয়া ১০ অক্টোবর ঃ    স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে জামায়াতুল মুজাহেদিন (জেএমবি)সহ কোন জঙ্গী সংগঠনের আস্তানা বা অস্তিত্ব নেই। বাংলাদেশের অবস্থান যেকোন কোন ধরনের সন্ত্রাসবাদের বিপক্ষে। এদেশের মাটিতে দেশবিরোধী কিংবা বা প্রতিবেশি বন্ধৃপ্রতিম রাষ্ট্র ভারতের বিরুদ্ধে কাউকে কোন রকম সন্ত্রাসী তৎপরতা চালাতে দেয়া হবে না।
তিনি শুক্রবার সকালে ভারতের অভ্যন্তরে ফুলবাড়িস্থ ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)’র সীমান্ত ফাঁড়ি পরিদর্শন শেষে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থল বন্দরে সীমান্তের জিরো লাইনে সাংবাদিকদের সংগে আলাপকালে একথা বলেন।
এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, গণমাধ্যমে সম্প্রতি ভারতের পশ্চিমবঙ্গে বোমা তৈরির সময় দু’জন নিহত হওয়ার খবর প্রকাশিত হয়েছে। তারা বাংলাদেশি কিনা সে সর্ম্পকে ভারত সরকারের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।
অপর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, শিগগিরই বাংলাবান্ধা স্থলবন্দরে ইমিগ্রেশন প্রক্রিয়া চালু করার ব্যাপারে বাংলাদেশ সরকারের ভারত ও নেপাল সরকারের সঙ্গে আলোচনা চলছে।
এর আগে তিনি বাংলাবান্ধা স্থল বন্দর দিয়ে ভারতে প্রবেশ করার পর ফুলবাড়ি বিএসএফ সীমান্ত ফাঁড়ি পরিদর্শন করেন। এ সময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) শিলিগুড়ি সেক্টরের উপ-মহা পরিদর্শক (ডিআইজি) অখিল দীক্ষিত তাকে অভ্যর্থণা জানান। পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন, পঞ্চগড়-১ আসনের সাবেক সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, বিজিবির রংপুর অঞ্চলের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল লতিফুল হায়দার, বিজিবির ঠাকুরগাঁও সেক্টরের কমান্ডার কর্ণেল আকরামুল হক, পুুলিশের রংপুর রেঞ্জের ভারপ্রাপ্ত উপ মহা পরিদর্শক (ডিআইজি) হুমায়ুন কবীর, পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন এবং পুলিশ সুপার আবুল কালাম আজাদ মন্ত্রীর সংগে ছিলেন।
প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, ফুলবাড়ি বিএসএফ সীমান্ত ফাঁড়ি পরিদর্শনকালে সেখানে সীমান্ত সংশ্লিষ্ট বিষয় নিয়ে দু’পক্ষের মধ্যে আলোচনা হয়েছে। বিএসএফের পক্ষ থেকে সীমান্তে মারণাস্ত্র ব্যবহার না করার আশ্বাস দেয়া হয়েছে। বিজিবি-বিএসএফ সৌহার্দপূর্ণভাবে সীমান্ত সুরক্ষার দায়িত্ব পালন করবে।
তিনি বলেন, ভারত ও বাংলাদেশের মধ্যে চমৎকার সর্ম্পক বিরাজ করছে। আমাদের মাঝে কোন সীমানা বিরোধ নেই। সীমান্তের যে কোন সমস্যা বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে সমাধান করছে।
এরআগে তিনি সকালে বিজিবি বাংলাবান্ধা সীমান্ত ফাঁড়ি পরিদর্শন করেন। সেখানে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আরিফুল হক বিজিবির সার্বিক কার্যক্রম তুলে ধরেন।