Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১০:১২ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

বাংলাদেশে কোনো আইএস নেই, দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে ছাত্রশিবির

যুক্তরাষ্ট্রের মেক্সিকোতে এবং নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে মেশিন রিডেবল পাসপোর্ট ও মেশিন রিডেবল ভিসা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে চিহ্নিত গোষ্ঠী ও তাদের মদদদাতারাই সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে অাসছে। তিনি বলেন, বাংলাদেশে কোনো আইএস নেই। ছাত্রশিবির বিভিন্ন সময়ে বিভিন্ন নামে যেমন- আল-কায়েদা, জেএমবি, হরকাতুল জিহাদ, আবার কোনো সময় আনসারুল্লাহ বাংলা টিম পরিচয়ে বাংলাদেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে।

স্বরাষ্ট্রমন্ত্রী  বলেন, বাংলাদেশে আইএস আছে বলে বিদেশ থেকে চাপিয়ে দেয়া হচ্ছে। কিন্তু বাংলাদেশে কোনো আইএস নেই। আমাদের নিরাপত্তা বাহিনী এ ব্যাপারে সজাগ আছে।

ওই অনুষ্ঠান শেষে নিউ ইয়র্কের স্থানীয় সময় বৃহস্পতিবার জাতিসংঘের একটি অনুষ্ঠানে যোগদান করেন স্বরাষ্ট্রমন্ত্রী। ওই অনুষ্ঠানে জাতিসংঘের মহাসচিব বান কি মুন জাতিসংঘে উগ্রবাদ মোকাবেলার জন্য একটি রূপরেখা প্লান অব অ্যাকশন উপস্থাপন করেন।

অনুষ্ঠানের অতি গুরুত্বপূর্ণ সেশনে ১৯৩টি সদস্য দেশের উপস্থিতিতে জাতিসংঘের ট্রাস্টিশিপ কাউন্সিল কানায় কানায় পূর্ণ ছিল।

বাংলাদেশের পক্ষে এতে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। স্বরাষ্ট্রমন্ত্রী উগ্রবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ‘জিরো টলারেন্স’ নীতি তুলে ধরেন।

নারী সম্প্রদায়, সুশীল সমাজ, ধর্মীয় নের্তৃবৃন্দ, স্থানীয় নের্তৃবৃন্দ, তৃণমূল সদস্য এবং মিডিয়ার সামগ্রিক সহযোগিতা ও অংশগ্রহণের মাধ্যমে সহিংসতা রোধে বাংলাদেশ কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

স্বরাষ্ট্রমন্ত্রী আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে Extremism Ges Terrorism মোকাবেলায় বাংলাদেশের সর্বাত্মক সহযোগিতার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।