ব্রেকিং নিউজ

সকাল ৬:২৯ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বাংলাদেশ-ভারত সীমান্তের যেসব জায়গায় কাঁটাতোরের বেড়া নেই সেসব জায়গায় কাঁটাতার দেয়া ও নজরদারি আরও বাড়ানোর ব্যবস্থা নেয়া হচ্ছে। (ফাইল ছবি)

বাংলাদেশে-আসাম সীমান্ত বন্ধ হচ্ছে

আসামের মুখ্যমন্ত্রীর দায়িত্ব নিতে যাওয়া সর্বানান্দা সনোয়াল বলেছেন আগামী দুই বছরের মধ্যে বাংলাদেশের সঙ্গে আসামের সীমান্ত যেন সিল করে দেয়া হয় সেই প্রক্রিয়া শুরু করবেন তাঁর সরকারের দায়িত্ব নেয়ার পরপরই।

পিটিআইকে দেয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেছেন, অবৈধ অনুপ্রবেশ বন্ধ, রাজ্যের অনুপ্রবেশকারীদের চিহ্নিত করে ফেরত পাঠানোর প্রক্রিয়াও শুরু করা হবে।

রাজ্যটিতে প্রথমবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে বিজেপি যারা মঙ্গলবার শপথ নেয়ার কথা রয়েছে।

তাঁর এই ঘোষণা কতটা গুরুত্ব বহন করছে?

সংবাদদাতা অমিতাভ ভট্টশালী জানাচ্ছেন যে সীমান্ত সিল করা বা অনুপ্রবেশ বন্ধ করা এবারের নির্বাচনে বিজেপির অন্যতম প্রধান ইস্যু ছিল এবং আসামে কংগ্রেস সরকার থাকাকালেই এ নিয়ে কাজ আনুষ্ঠানিকভাবেই শুরু হয়ে গেছে।

তিনি যে বিপুল ভোট পেয়ে জিতেছেন তাদের খুশী করতেই এবং আরও একবার ভরসা দেবার জন্য মি: সনোয়াল একথা বলেছেন বলে মনে করা হচ্ছে।

এখানে উল্লেখ্য যে বাংলাদেশ ও ভারতের মধ্যে সীমান্ত সিল করাই রয়েছে সেটা নেপাল-ভারতের সীমান্তের মতো উন্মুক্ত কখনোই ছিলনা।

সংবাদদাতা জানাচ্ছেন যে মি: সনোয়াল সিল করা বলতে যেটা বুঝাতে চেয়েছেন যে সীমান্তের যেসব জায়গায় কাঁটাতারের বেড়া নেই সেসব জায়গায় কাঁটাতার দেয়ার ব্যবস্থা করা হবে এবং সীমান্তে নজরদারি আরও বাড়ানো হবে।

ইতিমধ্যেই সেসব কাজ শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন কলকাতায় সংবাদদাতা অমিতাভ ভট্টশালী। খবর বিবিসির