Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১২:২৬ ঢাকা, বৃহস্পতিবার  ১৫ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

বাংলাদেশে আইএসের অস্তিত্ব আবিষ্কার আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলাদেশে আইএসের কোনো সাংগঠনিক অস্তিত্ব নেই। এখানে আইএসের অস্তিত্ব আবিষ্কার আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। শনিবার রাজধানীর কামরাঙ্গীচরে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
জঙ্গিবাদ, মাদক ও সামাজিক অবক্ষয় রোধে ইমাম সমাজের ভূমিকা বিষয়ে এ আলোচনা সভার আয়োজন করা হয়। খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে ঢাকার পুলিশ কমিশনার আসাদুজ্জামান মিয়াও বক্তৃতা করেন।
ষড়যন্ত্র মোকাবেলায় ইমাম-খতিবদের সহযোগিতা কামনা করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশকে অকার্যকর করতেই আইএস-এর নামে ষড়যন্ত্র করছে যুক্তরাষ্ট্র এবং তাদের বাংলাদেশি দোসররা। আইএসের নামে দেশকে বিভাজনের চেষ্টা চলছে বলেও মন্তব্য করেন তিনি।
আসাদুজ্জামান খান কামাল বলেন, কোনো একটা ঘটনা ঘটলেই পাঁচ মিনিটের মধ্যে মধ্যপ্রাচ্য থেকে আমেরিকায় একটি বার্তা চলে যায়। তখন আমেরিকার সাইট নামক প্রতিষ্ঠান বলে এটা আইএস করেছে।
জঙ্গিবাদের অস্তিত্বের কথা বলে যুক্তরাষ্ট্র বাংলাদেশে প্রবেশের চেষ্টা করছে বলে অভিযোগ করে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, আপনারা উপলব্ধিও করতে পারবেন না যে বাংলাদেশ নিয়ে কি ষড়যন্ত্র হচ্ছে।
তিনি বলেন, যারা বিভিন্ন দেশে জঙ্গিদের জন্ম দেয়, আইএসের জন্মদাতা আমেরিকা, জঙ্গিদের মূল জন্মদাতা আমেরিকা।