ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৪৪ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বাংলাদেশের মানুষ ফিলিস্তিনের পাশে আছে
আজ দুপুরে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ

বাংলাদেশের মানুষ ফিলিস্তিনের পাশে আছে: বিরোধীদলীয় নেতা

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেছেন, নির্যাতিত মুসলিম বিশ্বের প্রতীক ফিলিস্তিনিদের প্রতি বাংলাদেশের ১৬ কোটি মানুষের অকুষ্ঠ সমর্থন রয়েছে এবং সব সময় পাশে আছে।

আজ দুপুরে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সাথে সৌজন্য সাক্ষাৎকালে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এ কথা বলেন।

রওশন এরশাদ আরো বলেন, ১৯৬৭ সাল-পূর্ববর্তী নিজস্ব ভূখন্ড নিয়ে আমরা অবিলম্বে স্বাধীন সার্বভৌম রাষ্ট্র ফিলিস্তিন দেখতে চাই।

এ সময় ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস তাঁদের প্রতি সমর্থন অব্যাহত রাখার জন্য বিরোধীদলীয় নেতার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বিশ্বের ১২৯ টি দেশ ফিলিস্তিনের ন্যায্য অধিকার ও জাতিসত্ত্বার প্রতি সমর্থন জানিয়েছে।

বর্তমান বিশ্ব-বাস্তবতায় ফিলিস্তিনিদের প্রতি মুসলিম বিশ্বের জোরালো সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট।
রওশন এরশাদ জাতীয় পার্টি সরকারের আমলে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় বাংলাদেশ সরকারের সমর্থন ও সহযোগিতার কথা স্মরণ করে বলেন, পরবর্তী সময়ে বাংলাদেশের সকল সরকার এ ধারা অব্যাহত রেখেছে।

তিনি মুসলমানদের প্রথম কেবলা এবং তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদে প্রবেশের ক্ষেত্রে ইসরাইল সরকার কর্তৃক মুসলমানদের প্রবেশে বাধা আরোপ করার তীব্র নিন্দা জানান। পশ্চিমতীর ও গাজায় ইসরাইলী আগ্রাসন ও অবৈধ বসতি স্থাপন বন্ধে বিশ্ব নেতৃবৃন্দের জরুরী হস্তক্ষেপ কামনা করেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন, ফখরুল ইমাম এমপি, বিরোধীদলীয় হুইপ সেলিম উদ্দিন এমপি, বিরোধীদলীয় হুইপ নূরুল ইসলাম ওমর এমপি, নূর-ই-হাসনা লিলি চৌধুরী এমপি, রওশন আরা মান্নান এমপি, ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রী ড. রিয়াদ আল-মালকী, প্রধান বিচারপতি মাহমুদ আল হাব্বাশ, প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবুরুদ্দাইনাহ্, কূটনীতি বিষয়ক উপদেষ্টা ড. মাজদি খালিদ প্রমুখ।