Press "Enter" to skip to content

বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক : ড. গওহর

প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী বলেছেন, বাংলাদেশ এবং বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক। সব ধর্মের মানুষ তাদের নিজ-নিজ ধর্ম ও ধর্মীয় উৎসব সুষ্ঠুভাবে পালন করবে এটাই বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনা।

তিনি আজ মহানগর সার্বজনীন পূজা কমিটির বিজয়া সম্মিলনে প্রধান অতিথির বত্তব্যে এ কথা বলেন।

ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে অনুষ্ঠিত এ সন্মিলনে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ডি. এন. চ্যাটার্জী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারি আর্চবিশপ ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আনিছুর রহমান।

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি, জয়ন্ত সেন দীপু, ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার, আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ ভিক্ষু সুনন্দ প্রিয়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সস্পাদক অ্যাড. তাপস কুমার পাল।স্বাগত বক্তব্য রাখেন মহানগর সার্বজনীন পূজা কমিটির সাধারণ সম্পাদক অ্যাড. শ্যামল কুমার রায়।

বক্তারা প্রতিকুলতা জয় করে বাংলাদেশের এগিয়ে যাওয়ার প্রশংসা করে বলেন, রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের অভ্যুদয় ঘটেছিল, ধর্মনির্বিশেষে সব মানুষের অংশগ্রহণেই তা সম্ভব হয়েছিল। এই সম্মিলনই বাংলাদেশের প্রাণ, এই ধারা ধরে রাখতে হবে।

অনুষ্ঠানে ঢাকা মহানগরের দুর্গোৎসবে যে সব প্রতিমা, সাজসজ্জা ও স্মরণীকায় প্রথম স্থান থেকে দশম স্থান অর্জন করেছে তাদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে বিজয়া সম্মেলনের সূচনা হয়। সবশেষে সাংস্কৃতিক পর্বে মনোজ্ঞ নাট্যানুষ্ঠান পরিবেশন করা হয়।

 

আরো পড়তে পারেন

দূষণজনিত মৃত্যু ‘বাংলাদেশে’ সবচেয়ে বেশি

Mission News Theme by Compete Themes.