ব্রেকিং নিউজ

রাত ১২:২৯ ঢাকা, রবিবার  ১৯শে আগস্ট ২০১৮ ইং

ফাইল ফটো

“বাংলাদেশের জঙ্গী দমনে শেখ হাসিনার নেতৃত্ব বিশ্ব দরবারে প্রশংশিত”

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশের জঙ্গী দমনে শেখ হাসিনার নেতৃত্ব বিশ্ব দরবারে প্রশংশিত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশ আরও এগিয়ে যেতো। যদি বিএনপি জামায়াত জোটের অপরাজনীতি এবং জ্বালাও পোড়াও না হতো। তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সবাইকে এগিয়ে আসতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। এই জন্য সবাই মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।
মোহাম্মদ নাসিম সোমবার বিকেলে সেগুনবাগিচাস্থ গণপূর্ত ভবন মিলনায়তনে গণতন্ত্রী পার্টি আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ড. শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও খালিদ মাহমুদ চৌধুরী এমপি, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের সাধারণ সম্পাদক শরিফ নুরুল আম্বিয়া প্রমুখ বক্তব্য রাখেন।
মোহাম্মদ নাসিম বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের সমৃদ্ধশালী দেশে পরিণত হবে। বাংলাদেশের জঙ্গী দমনে শেখ হাসিনার নেতৃত্ব বিশ্ব দরবারে প্রশংশিত হয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে দেশের দারিদ্র বিমোচন,স্বাস্থ্য শিক্ষা, যোগাযোগ ও কৃষি খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। এক সময়ের তলাবিহীন ঝুড়ির বাংলাদেশ দ্রুত মধ্যম আয়ের দেশের অগ্রগতির পথে ধাবিত হচ্ছে।
তিনি বলেন, এই উন্নয়নের মাপ কাঠি ধরেই বিশ্ব ব্যাংক বাংলাদেশকে ইতোমধ্যেই নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে।
শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশ আরও এগিয়ে যেতো। যদি বিএনপি জামায়াত জোটের অপরাজনীতি এবং জ্বালাও পোড়াও না হতো। দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। গ্রাম গঞ্জের মানুষ এখন আর না খেয়ে থাকে না। গ্রামে বিদ্যুৎ সরবরাহ আগের চেয়ে অনেক বেডেছে।
পরে স্বাস্থ্যমন্ত্রী বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ শাখা প্রাক্তন ছাত্রলীগ আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদল্যালয়ের ডা. শহীদ মিলন হলে এই আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
সংগঠনে সভাপতি অধ্যাপক ডা. মো. শরাফুদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জমান ভূঁইয়া ডাবলু, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।