Press "Enter" to skip to content

বাংলাদেশের ইতিহাসের কথা বলে বঙ্গবন্ধুর ছবি

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক বলেছেন, সব ছবিই কথা বলে। আর বাংলাদেশের ইতিহাসের কথা বলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি।

আজ বিকালে সদরঘাটস্থ গ্রেটওয়াল শপিংসেন্টারে পুথিনিলয় প্রকাশনার উদ্যোগে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ কর্নার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

মন্ত্রী মোজাম্মেল হক আরো বলেন, বঙ্গবন্ধুর জীবনের সকল ছবির পটভূমি জানলে বাংলাদেশের পরিপূর্ণ ইতিহাস জানতে পারা যায়। স্বাধীনতা বিরোধীরা জাতির পিতার স্মৃতিকে জনগণের হৃদয় থেকে চিরতরে মুছে ফেলার জন্য অনেক অপপ্রয়াস চালিয়েছে। কিন্তু বঙ্গবন্ধুর কর্মময় জীবন ও তাঁর দুর্লভ ছবিগুলোর মাধ্যমে তিনি জনগণের মাঝে জীবন্ত হয়ে থাকবেন চিরকাল।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ কর্নারে স্থান পাওয়া বঙ্গবন্ধুর দুর্লভ আলোকচিত্রগুলো দেখে নতুন প্রজন্ম বাঙ্গালী জাতির পিতা ও এদেশের ইতিহাস সম্পর্কে জানতে পারবে।

তিনি বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও বিশিষ্ট ব্যক্তিদের ব্যক্তিগত উদ্যোগে এ ধরনের বঙ্গবন্ধু কর্নার প্রতিষ্ঠার আহবান জানান।

‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ’ কর্নার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান পুথিনিলয় এর স্বত্বাধিকারী ড. শ্যামল পাল, বিশিষ্ট লেখক ড. হায়াত মাহমুদ ,ড. কমল সাহা প্রমুখ ।

শেয়ার অপশন: