Sheersha Media

ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৬:৪৬ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

বাংলাদেশী কর্মী অভিবাসন বৃদ্ধির আশ্বাস কাতারের প্রধানমন্ত্রীর

কাতারের প্রধানমন্ত্রী আব্দুলাহ্ বিন নাসের বিন খলিফা আল থানি বলেছেন, কাতারে বাংলাদেশী কর্মী অভিবাসন ব্যাপকভাবে বৃদ্ধি করার বিষয়ে সর্বাত্মক প্রচেষ্টা নেয়া হবে।
তিনি আজ কাতারের প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র সাথে এক সৌজন্য সাক্ষাতে এ প্রতিশ্রুতি প্রদান করেন।
আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিঞ্জপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, বৈঠকে কাতারের প্রধানমন্ত্রীকে বাংলাদেশের প্রতিনিধিদলের সঙ্গে কাতারের পক্ষের অনুষ্ঠিত সফল আলোচনার বিষয়ে অবহিত করা হয়।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী কাতারের প্রধানমন্ত্রীকে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা বার্তা জানান এবং বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। কাতারের প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফর এবং উভয় পক্ষের মধ্যে বাংলাদেশীদের কর্মসংস্থান বৃদ্ধি ও প্রশিক্ষণ বিষয়ে কারিগরি পর্যায়ে আলোচনা শুরুর বিষয়ে সম্মত সিদ্ধান্ত হয়।
উল্লেখ্য, ২০১৫ সালে বাংলাদেশ থেকে সর্বোচ্চ সংখ্যক অর্থাৎ ১ লাখ ২৩ হাজার কর্মী কাতারে কর্মসংস্থান লাভ করে। যা আগামীতে অব্যাহত থাকার প্রতিশ্রুতি প্রদান করেন সে দেশের প্রধানমন্ত্রী। কাতারের প্রধানমন্ত্রী আব্দুলাহ্ বিন নাসের বিন খলিফা আল থানি বাংলাদেশী কর্মীদের দক্ষতা ও কাজের আন্তরিকতার প্রশংসা করেন।
সাক্ষাৎকালে বাংলাদেশের পক্ষে গাজী মোহাম্মদ জুলহাস, মহাপরিচালক, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, সৈয়দ মাসুদ মোঃ খন্দকার, রাষ্ট্রদূত, বাংলাদেশ দূতাবাস, দোহা, কাতার, এবং মন্ত্রীর একান্ত সচিব মুঃ মোহসিন চৌধুরীসহ কাতারের প্রশাসনিক উন্নয়ন ও শ্রম সমাজ বিষয়ক মন্ত্রী ড: ইসা আল-জাফালি আল-নুয়াইমি উপস্থিত ছিলেন।
এর অগে, গতকাল বুধবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি কাতারে প্রশাসনিক উন্নয়ন ও শ্রম সমাজ বিষয়ক মন্ত্রী ড: ইসা আল-জাফালি আল-নুয়াইমি এর সাথে এক দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন। বৈঠকে আগামী ২ বছরে ৩ লক্ষাধিক কর্মী প্রেরণের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ লক্ষ্যে আগামী মার্চের ১ম সপ্তাহে ঢাকায় জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি ৩ দিনের এক সরকারি সফরে কাতারে অবস্থান করছেন। মন্ত্রী কাতার সফর শেষে আগামী ৬ ফেব্রুয়ারি দেশে ফিরবেন বলে আশা করা যাচ্ছে।