ব্রেকিং নিউজ

রাত ৪:১০ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘বাংলাদেশবিরোধী পাকিস্তানের ষড়যন্ত্র রুখে দেয়ার এখনই সময়’

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দেশ বিরোধী ষড়যন্ত্রের জবাব দীর্ঘ ১৪ কিলোমিটার মানবন্ধনের মাধ্যমে দেওয়া হবে।
তিনি বলেন, খালেদা জিয়ার দেশবিরোধী ষড়যন্ত্রের জবাব দিতেই আগামী ১৫ ফেব্রুয়ারি গাবতলি থেকে যাত্রাবাড়ি পর্যন্ত মানববন্ধনের আয়োজন করা হয়েছে। বাংলাদেশবিরোধী পাকিস্তানের ষড়যন্ত্র রুখে দেয়ার এখনই সময়
নাসিম আজ বৃহষ্পতিবার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনের নেতাদের সাথে বৈঠক কালে এ কথা বলেন। কেন্দ্রীয় ১৪ দল ঘোষিত মানবন্ধন কর্মসূচি সফল করার লক্ষে এই বৈঠকের আয়োজন করা হয়।
মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রাম সম্পর্কে পাকিস্তানের কটুক্তিপূর্ণ বক্তব্য ও ঔদ্ধত্যপূর্ণ আচরণ এবং বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতির বিষয়ে অবৈধ হস্তক্ষেপ এবং মুক্তিযুদ্ধের শহীদের সংখ্যা নিয়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বক্তব্যের প্রতিবাদে যাত্রাবাড়ী থেকে সয়দাবাদ পর্যন্ত আগামী ১৫ ফেব্রুয়ারি সোমবার বিকাল ৪টায় ঢাকা মহানগরীতে এই মানববন্ধন অনুষ্ঠিত হবে।
আগামী ১৫ ফেব্রুয়ারির মানবন্ধনে সর্বস্তরের মানুষকে শরীক হবার আহবান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, এটি বাঙালির কর্মসূচি। এটি একটি বিশেষ কোন রাজনৈতিক দলের কর্মসূচি নয়। পরিবার-স্বজনদের সঙ্গে এনে মানববন্ধন সফল করুন।
মোহাম্মদ নাসিম বলেন, স্বাধীনতার পর এখনই সবচেয়ে সুবর্ণ সুযোগ। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের লক্ষ্যে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শেখ হাসিনা দৃঢ়চিত্তে এগিয়ে যাচ্ছেন। ঠিক এমন সময় পাকিস্তান এবং তাদের এদেশীয় দোসররা একের পর এক ষড়যন্ত্র করছে।
বৈঠকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান, সম্মলিতি সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাস গুপ্ত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব ওমর ফারুক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মেহেদী, স্বাচিপের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. আব্দুল আজিজ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহা উদ্দিন নাছিম ও বিএম মোজাম্মেল হক প্রমুখ বক্তব্য রাখেন।
বৈঠকে পেশাজীবী নেতৃবৃন্দরা বলেন, পাকিস্তান একাত্তরে পরাজয়ের গ্লানি আজও ভুলতে পারেনি তাই এখনো এদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে আর এক্ষেত্রে এদেশীয় দোসর হিসেবে কাজ করছে খালেদা জিয়া।