ব্রেকিং নিউজ

রাত ৪:৩৫ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বাঁশি ও গাড়ির হর্ন বাজিয়ে সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

বাঁশি বাজিয়ে সহিংসতার বিরুদ্ধে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিলেন সরকারের মন্ত্রীরা। একই সঙ্গে এক মিনিট গাড়ির হর্ন বাজানো হয়েছে কর্মসূচির অংশ হিসেবে। গতকাল দেশব্যাপী এ কর্মসূচি হওয়ার কথা থাকলেও রাজধানীতে সচিবালয় ও অন্য দু-একটি এলাকায় এ কর্মসূচি পালিত হয়। এদিকে সচিবালয়ের সামনে প্রতিবাদী এ কর্মসূচিতে কয়েকজন মন্ত্রী অংশ নিলেও অংশগ্রহণকারীর সংখ্যা ছিল হাতেগোনা। বেলা ১টা বাজার সঙ্গে সঙ্গে বাঁশিতে ফুঁ দিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান। সঙ্গে সঙ্গে আশপাশে থাকা কিছুসংখ্যক গাড়ির হর্ন বেজে উঠলো একসঙ্গে। এমনটা চললো পুরো ১ মিনিট। ‘হরতাল-অবরোধের নামে জ্বালাও-পোড়াও-ভাঙচুর-অগ্নিসংযোগ ও পেট্রলবোমা মেরে মানুষ হত্যার’ প্রতিবাদে সারা দেশে রেল, সড়ক ও নৌপথে চলাচলকারী সব ধরনের যানবাহনে গতকাল এক মিনিট হর্ন বাজিয়ে প্রতিবাদ কর্মসূচির ঘোষণা করেছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান। এর অংশ হিসেবে রাজধানীর সচিবালয়ের সামনেও তা পালিত হয়েছে। দুপুর ১২টা ৪৫ মিনিট থেকে ১টা পর্যন্ত ১৫ মিনিট দাঁড়িয়ে পালন করা হয় প্রতিবাদ কর্মসূচি।
বুধবার (৪ঠা ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে শ্রমিক-কর্মচারী-পেশাজীবী-মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের এক সংবাদ সম্মেলনে এই প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়। গতকাল দুপুর সাড়ে ১২টায় সচিবালয়ের ১ নম্বর গেটের বিপরীত পাশে রাস্তায় জড়ো হন কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা। এর কিছুক্ষণ পরেই সেখানে আসেন নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, মৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ ও বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। এ সময় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া অস্বাভাবিক, অস্থির ও নিষ্ঠুর আচরণ করছেন। তার কোন গোপন এজেন্ডা রয়েছে যে কারণে তিনি রাজনৈতিক আচরণের বদলে নিষ্ঠুরতার পাশাপাশি বর্বর আচরণ করছেন। আরও একটি ১৬ই ডিসেম্বরের মাধ্যমে এই বর্বরতাকে পরাজিত করতে হবে। বিএনপির সঙ্গে সমঝোতা বা সংলাপের রাস্তা আর খোলা নেই বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী। নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান খালেদা জিয়ার সমালোচনা করে অবরোধ-হরতালের নামে সহিংসতা রুখে দাঁড়ানোর আহ্বান জানান। বক্তব্য শেষে বাঁশি ও হর্ন বাজিয়ে ১ মিনিটের এই কর্মসূচি পালিত হয়। কর্মসূচি চলাকালে দেখা গেছে অংশগ্রহণকারীদের চেয়ে সংবাদকর্মী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও উৎসুক জনতার ভিড় বেশি। এছাড়া কর্মসূচিতে যারা অংশ নেন তাদের অনেকেই ছিলেন, বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মচারী, মন্ত্রীদের এলাকার লোক ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা কর্মী। কর্মসূচি চলাকালে দেখা গেছে, উপস্থিত মন্ত্রীদের গাড়িসহ সচিবালয়ের সামনে আগেই দাঁড়িয়ে থাকা বেশ কয়েকটি গাড়িতে হর্ন বাজানো হয়। এ সময় সংগঠনের নেতাকর্মীরা রাস্তা দিয়ে চলাচলকারী গাড়িচালকদের হর্ন বাজানোর আহ্বান জানান।