ব্রেকিং নিউজ

দুপুর ১:৩৮ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

হাফিজ উদ্দিন আহমেদ
বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ, ফাইল ফটো

‘বহিষ্কারেই প্রমাণ হিন্দুরের ওপর হামলায় আওয়ামী লীগ জড়িত’

বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, ‘স্থানীয় তিন নেতার বহিষ্কারের মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুরের ওপর হামলায় ঘটনায় আওয়ামী লীগই জড়িত বলে প্রমাণিত হয়েছে।’ শনিবার  বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির এই ভাইস চেয়ারম্যান।

হাফিজউদ্দিন আহমেদ বলেন, ‘যারা এই ঘটনা ঘটিয়েছে, এটি তো স্পষ্ট, সেখানকার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, নাসিরনগর সদরের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে সাময়িকভাবে বহিষ্কার করেছে আরো দুইজন আওয়ামী লীগ নেতার সঙ্গে। দেশবাসীর কাছে আজ স্পষ্ট হয়েছে যে কারা এই ধরনের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার মূল হোতা। গত সাত বছরে যে সব ঘটনা ঘটেছে আওয়ামী লীগ নেতাদের প্রত্যক্ষ বা পরোক্ষ হাত রয়েছে, এটি আজ দিবালোকের মতো স্পষ্ট।’

গণতন্ত্রহীনতা ও বিচারহীনতার কারণে নাসিরনগরের মতো ঘটনা ঘটছে বলে অভিযোগ করেন বিএনপির এই নেতা। তিনি নাসিরনগরের ঘটনা তদন্তে হাইকোর্টের  বিচারপতির নেতৃত্বে বিচার বিভাগীর কমিটি গঠনের দাবি জানান। পাশাপাশি সাধারণ মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় সরকারের পদত্যাগও দাবি করেন।

ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে বিএনপির পক্ষ থেকে সাহায্য দেয়া হবে জানিয়ে সারা দেশে সংখ্যালঘুদের ওপর হামলা ঠেকাতে দলীয় নেতাকর্মীদের এগিয়ে আসার আহ্বান জানান হাফিজ উদ্দিন।