ব্রেকিং নিউজ

রাত ৪:১০ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বলিউডের হিন্দি না জানা নায়িকারা!

বলিউডের ছবির ভাষা হিন্দি। সেখানে অভিনয় করতে হলে আপনাকে হিন্দি জানতে হবে। অবশ্য হিন্দি না জানলেও সমস্য নেই রূপ আর শরীর প্রদর্শনের মাধ্যমেও বলিউডে অভিনয় করা যায় দাপটের সঙ্গে। যারা হিন্দি না জেনেও দাপটের সঙ্গে বলিউড কাঁপাচ্ছেন তাদের কথাই বলবো।

ক্যাটরিনা কাইফ: বলিউডের টপ অভিনেত্রীদের মধ্যে একজন ক্যাটরিনা কাইফ। ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ চলচ্চিত্র অভিনেত্রী ও সাবেক এ মডেল কিন্তু ভালো হিন্দি জানেন না। ২০০৩ সালে বলিউডে ডেব্যু করেন উনি। এগারো বছর কাটানোর পরও এখনো ভালো করে হিন্দি বলতে পারেন না ক্যাটরিনা। ভাষা না জানলেও তিনি তেলেগু, মালয়ালম ভাষার ছায়াছবিতেও অংশগ্রহণ করছেন।
সানি লিওন: ইন্দো-কানাডিয়ান এই তারকা বলিউডে পা রাখেন মহেশ ভাটের প্রযোজনায় ‘জিসম-টু’ চলচ্চিত্র দিয়ে। হিন্দিতে দুর্বলতা থাকার কারণে প্রথম চলচ্চিত্রে সানির কণ্ঠ ডাবিং করা হয়। পরে অবশ্য তিনি হিন্দি ভাষার প্রশিক্ষণ নেন। এখন অবশ্য অনেকটাই উৎরে গেছেন।
নার্গিস ফাকরি: অ্যামেরিকান এই মডেল রণবীর কাপুরের বিপরীতে ‘রকস্টার’ সিনেমা দিয়ে বলিউডে পা রাখেন নার্গিস ফাকরি। বিদেশেই তার বেড়ে উঠা। আর সে কারণে সাধারণতো ভুলভাল হিন্দি বলেন তিনি। ‘রকস্টার’ সিনেমায় এই অভিনেত্রীর দুর্বল হিন্দির কারণে তার কণ্ঠ ডাবিং করা হয়েছিল। নার্গিস জানান, ভাষা পরিপূর্ণভাবে না জানলে অভিনয় ফুটিয়ে তোলা খুবই কষ্ট।
লিজা হেডন: অস্ট্রেলিয়া এবং ইউনাইটেড স্টেটের মতো দেশে বেড়ে উঠা এই অভিনেত্রী মাঝে মাঝে এমন জড়ানো ইংরেজিতে কথা বলেন‚ তা বোঝার সাধ্যও কারো নেই। তাই বলে ভাববেন না তিনি হিন্দিতে খুবেই পারদর্শী। লিজা হেডন ইংরেজি ঢঙয়ে হিন্দি বলে থাকেন!

Like & share করে অন্যকে দেখার সুযোগ দিন