ব্রেকিং নিউজ

রাত ৪:০৯ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

মওদুদ আহমদ
মওদুদ আহমদ, ফাইল ফটো

বর্তমান নির্বাচন কমিশন ‘অথর্ব্য’ : মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বর্তমান নির্বাচন কমিশনকে অথর্ব্য বলে মন্তব্য করেছেন।

শুক্রবার সকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে তার নিজ বাসভবনে নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি উপলক্ষে সমাবেশে এ মন্তব্য করেন মওদুদ আহমদ।

মওদুদ আহমদ

বসুরহাটে তার নিজ বাসভবনে বিএনপির নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচি

সাবেক আইনমন্ত্রী বলেন, বর্তমান নির্বাচন কমিশন একটি অথর্ব্য নির্বাচন কমিশন। এ নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়। তারা দক্ষও নয়। এই নির্বাচন কমিশন ইতিমধ্যে প্রমাণ করে দিয়েছে তারা (ইসি) আওয়ামী লীগকে আবার ক্ষমতায় ফিরে আনার জন্য সব ধরনের কাজ করে যাচ্ছে।

মওদুদ বলেন, এ নির্বাচন কমিশনার দিয়ে দেশে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন আশা করা যায় না। ব্যর্থতার দায়ে অবিলম্বে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনারের পদত্যাগ করা উচিত।

বিএনপির এই নেতা আরও বলেন, বর্তমান সরকার তাদের মতে গণতন্ত্রের মহানায়ক হয়ে আছেন, কিন্তু সরকার কোনো বিরোধী দলকে ঘরোয়া বৈঠক, সভা-সমাবেশ করতে দেয় না। এর দুইটি কারণ রয়েছে। একটি হলো, বর্তমান সরকারের এখন মাঠ পর্যায়ে কোনো জনপ্রিয়তা নেই। আর দ্বিতীয়টি হলো, বিএনপি জনগণের কাছে যায়, জনগণ বিএনপিকে চায়, এটা সরকার পছন্দ করছে না। দেশের জনগণের যে স্বতঃস্ফূর্ত সমর্থন বিএনপির প্রতি আছে তা আওয়ামী লীগ সহ্য করতে পারছে না। এ দুইটি কারণে সরকার বিএনপিকে একটি ঘরোয়া বৈঠকও করতে দিচ্ছে না। এ জবাব আগামী নির্বাচনে দেয়া হবে।

এ সময় উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিমের সভাপতিত্বে নতুন সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আলম শিকদার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম, বসুরহাট পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, সাংগঠনিক সম্পাদক মমিনুল হক প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।