পানি-সম্পদ মন্ত্রণালয় চলতি বর্ষা মৌসুমে সারাদেশের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণের পাশাপাশি বন্যা-সংক্রান্ত তথ্য-সংগ্রহের জন্য নিয়ন্ত্রণ কক্ষ (কন্ট্রোল-রুম) চালু করেছে।

এই ‘নিয়ন্ত্রণ কক্ষের’ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা বন্যার সার্বিক পরিস্থিতি ও এর সাথে সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে প্রধানামন্ত্রীর কার্যালয়ের জাতীয় দুর্যোগ মনিটরিং সেল এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সাথে সার্বক্ষণিক সমন্বয় করবে।

আজ মঙ্গলবার পানি-সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব মো: এহেতেশাম রেজা স্বাক্ষরিত অফিস আদেশের উদ্ধৃতি দিয়ে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে,নিয়ন্ত্রণ কক্ষের ‘০১৩১৮২৩৪৫৬০’ ফোন নম্বরটি প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত সার্বক্ষণিক চালু থাকবে।

এ বিষয়ে পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন,‘বন্যা পরিস্থিতি মোকাবেলায় আমাদের কর্মকর্তারা জেলা প্রাসনের সাথে সমন্বয় করে কাজ করছেন। আরো নিবিড় পর্যবেক্ষণের জন্য এ নিয়ন্ত্রণ কক্ষ চালু হলো।’

দেশের বিভিন্ন স্থান থেকে নির্বাহী প্রকৌশলীরা সার্বক্ষণিক বন্যা পরিস্থিতির খবরা-খবর দিচ্ছেন উল্লেখ করে তিনি বলেন,‘জরুরী প্রয়োজনে জিও ব্যাগ তৈরী আছে। যে কোন প্রাকৃতিক দুর্যোগে পানি-সম্পদ মন্ত্রণালয় জনগণের পাশে থাকবে।’