Sheersha Media

ব্রেকিং নিউজ

বিকাল ৪:৪৮ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, ফাইল ফটো

বন্যা: দুর্যোগ মোকাবেলায় সরকারের প্রস্তুতি আছে – অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দুর্যোগ মোকাবেলায় সরকারের সবধরণের প্রস্তুতি রয়েছে।

তিনি বলেন,দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। প্রাকৃতিক দুর্যোগে কারো হাত নেই। সকল সময়ই দুর্যোগের সাথে সংগ্রাম করে আমাদের এগিয়ে যেতে হচ্ছে। এ সকল দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার প্রস্তুত রয়েছে।

তিনি আজ শুক্রবার বিকেলে সিলেটের ওসমানীনগর ও ফেঞ্চুগঞ্জ উপজেলায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ কালে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন, আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া এমপি, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. লুৎফুর রহমান, সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার, সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, প্রমুখ।

পৃথক ত্রাণ বিতরণ অনুষ্ঠানে মন্ত্রী বলেন, সিলেট অঞ্চলে অনেকদিন বড়ধরণের কোন দুর্যোগ হয়নি। এবারের বন্যায় হাওরাঞ্চলে ব্যাপক ক্ষতি হয়েছে। বর্তমান সরকার দুর্গত মানুষের পাশে অতীতে যেমন ছিল বর্তমানে তেমন আছে, ভবিষ্যতেও থাকবে।

তিনি বলেন, সরকার দুর্গত মানুষের জন্য পর্যাপ্ত ত্রাণ দিয়েছে। এক্ষেত্রে আন্তরিকতার কোন কমতি নেই। তবে, সেটা ক্ষতিগ্রস্তদের হাতে পৌঁছাতে কিছুটা সময় লাগবে।

অর্থমন্ত্রী বলেন, দুর্যোগে ক্ষতিগ্রস্ত এলাকায় বিতরণের জন্য সরকার ৫০ লাখ পরিবারকে ভিজিএফ সহায়তা দিচ্ছে। কোন কোন জায়গায় ৩ ও ৬ মাস মেয়াদি এই সহায়তা প্রয়োজনে আরো বাড়ানো হবে।

সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার সদর ইউনিয়ন এলাকায় বিকেল ৩টার দিকে ত্রাণ বিতরণ করেন মন্ত্রী।

পরে সিলেট জেলা পরিষদের উদ্যোগে ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়ন কমপ্লেক্সে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।