ব্রেকিং নিউজ

বিকাল ৪:০৪ ঢাকা, বৃহস্পতিবার  ১৬ই আগস্ট ২০১৮ ইং

বন্ধুর সাথে ঝামেলায় জড়াবেন না যে কারনে

জীবনের সবচেয়ে কাছের বন্ধুদের সঙ্গে ঝামেলা হতেই পারে। কিন্তু এদের সঙ্গে সব সময় মনোমালিন্য থাকাটা ভালো কথা নয়। এখানে জেনে নিন এমনই ৭টি বিষয় যার কারণে বেস্ট ফ্রেন্ডের সঙ্গে ঝামেলায় জড়াতে নেই।
১. তারা অনেক মূল্যবান : প্রতিটি মানুষের জীবনে কাছের বন্ধুরা বহুমূল্যের সম্পদের মতো বিবেচিত হয়। যদি একজন ভালো বন্ধুকে কাছের বন্ধু হিসাবে পান, তবে আপনি অনেক ভাগ্যবান। দুজনের বন্ধুত্বে আঘাত করতে না চাইলে তাদের সঙ্গে ঝামেলা বাধাবেন না।
২. তাদের প্রয়োজন : আজীবনই তারা আপনার জীবনের অতি প্রয়োজনীয় মানুষ। নিজের বড় বড় সমস্যায় এবং জীবনযুদ্ধে এদেরই সহযোগী হিসাবে কাছে পাবেন। কাজেই তাদের সঙ্গে কেনো বাক-বিতণ্ডা নয়।
৩. তাদের কাছে আপনি যেমন : কাছের বন্ধুরা আপনাকে যে দৃষ্টিতে দেখবেন, সেভাবে কেউ দেখবে না। তারাই আপনাকে পুরোপুরি বোঝেন এবং আপনার সুখে-দুঃখে তারাও আবেগাপ্লুত হন। আপনার হাসিতে তারাই হাসেন। তারাই আপনার জীবনটাকে তাদের সঙ্গেই ভাগ করে নিতে পারবেন। কাজেই তারা নিশ্চয়ই আপনার শত্রু নন।
৪. আনন্দময় জীবন : বেস্ট ফ্রেন্ডের সঙ্গে ঝামেলা করা মানে জীবনের হাসি-আনন্দগুলোকে দূরে সরিয়ে দেওয়া। একমাত্র তাদের সঙ্গেই জীবনটাকে উপভোগ করতে পারবেন এবং তারাই আপনার মুখে হাসি ফুটিয়ে তুলতে পারে।
৫. পরামর্শদাতা : যেকোনো প্রয়োজনে তারাই আপনার সঠিক পরামর্শদাতা হতে পারেন। জীবনের প্রতিটি জটিল মুহূর্তে একমাত্র কাছের বন্ধুরাই সঠিক বুদ্ধি দিতে পারেন। এমন সুপরামর্শককে কেনো দূরে ঠেলে দেবেন?
৬. বহুমূল্য দিতে হতে পারে : এমন আত্মার বন্ধুর সঙ্গে ঝামেলা করে জীবনে বহুমূল্য দিতে হতে পারে আপনার। যে বন্ধু আপনার সুখে-দুঃখে কাছে থাকবেন এবং আপনার পাশে সহযোদ্ধা হিসাবে যাকে পাবেন, তার সঙ্গে ঝামেলা করে অনেক কিছু খোয়া যেতে পারে আপনার। ভালো একজন বন্ধুর সঙ্গে ঝামেলা করা মানে জীবন থেকে ভালো কিছু হারিয়ে ফেলা।
৭. কষ্ট দেবেন না : নিজে নিজে ঠিক করুন, কোনো অবস্থাতেই তাদের মনে কষ্ট দেবেন না। এতে করে বন্ধুদের প্রতি আপনার রুষ্ঠ আচরণ প্রকাশ পাবে না। বন্ধুরাও আপনার প্রতি সন্তুষ্ট থাকবেন এবং এই বন্ধুত্ব কখনো নষ্ট হবে না। সূত্র : ইন্টারনেট

এই প্রতিবেদন Like & Share করুন।