Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৮:৩৭ ঢাকা, শুক্রবার  ১৬ই নভেম্বর ২০১৮ ইং

তোফায়েল
আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ফাইল ফটো

“বঙ্গবন্ধু হত্যায় জড়িত থাকার প্রমাণ ‘জিয়া’ নিজেই করেছেন”

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনীদের পররাষ্ট্র মন্ত্রণালয়ে চাকরি দিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান নিজেই প্রমাণ করেছেন, তিনি বঙ্গবন্ধুর হত্যাকান্ডের সাথে জড়িত ছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। আর তাই যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বঙ্গবন্ধু বেঁচে থাকবেন।

তোফায়েল আহমেদ আজ রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের জাসদ কার্যালয়ের শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে জাসদের উদ্যোগে ‘শতাব্দীর শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চিরভাস্বর’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, যারা দেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি তারাই মুক্তিযুদ্ধে তাদের পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল।

তিনি বলেন, আজ যারা বঙ্গবন্ধু হত্যার বিচার ও যুদ্ধাপরাধীদের বিচার মেনে নিতে পারছে না তারাই আগুন সন্ত্রাসী ও জঙ্গী সন্ত্রাস করে দেশ ও জাতির ওপর প্রতিশোধ নিচ্ছে।

তথ্যমন্ত্রী আরো বলেন, দেশে আর যেন কোন ১৫ আগস্ট ও ২১ আগস্টের মতো ঘটনা না ঘটে তাঁর জন্য নির্বাচন আর গণতন্ত্রের নামে একাত্তর ও পঁচাত্তরের খুনী ও তাদের দোসরদের কোন ছাড় দেওয়া হবে না।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ড. আনোয়ার হোসেন, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, সেক্টর্স কমান্ডার ফোরামের মহাসচিব হারুন হাবিব, জাসদ স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতার, এড. শাহ জিকরুল আহমেদ, এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার, সহ-সভাপতি শফি উদ্দিন মোল্লা ও শহীদুল ইসলাম।