ব্রেকিং নিউজ

রাত ৪:২২ ঢাকা, সোমবার  ২৪শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ইকবাল সোবহান
ইকবাল সোবহান, ফাইল ফটো

বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন বলেই স্বাধীন দেশে বাস করছি

প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বলেই আমরা আজ স্বাধীন দেশে বাস করছি।

তিনি বলেন, ‘যে জাতি স্বপ্ন দেখে না, তারা সার্থক হতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন।’

আজ শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত দুই দিনব্যাপী ‘ন্যাশনাল ক্যাম্পাস জার্নালিজম ফেস্ট-১৮’ এর সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ আল মনসুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়জুল্লাহ ওয়াসিফের সঞ্চালনায় সম্মানিত অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন একুশে টিভির এডিটর ইন চিফ মনজুরুল আহসান বুলবুল ও শাবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ইমাম হাসান মুক্তি।

ইকবাল সোবহান চৌধুরী বলেন, ‘সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের জন্য প্রয়োজন শিক্ষা, জ্ঞান, দেশপ্রেম; যার মাধ্যমে আমাদের নতুন প্রজন্মের সৈনিকরা আগামী দিনের বাংলাদেশ বিনির্মাণ করবে।’

তিনি আরো বলেন, ক্যাম্পাস সাংবাদিকরা তাদের মূল্যবোধ ও সাহস দিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে থাকে। কিন্তু বিভিন্ন সময় তাদের মূল্যায়ন করা হয় না। ক্যাম্পাস সাংবাদিকদের যৌক্তিক দাবিসমূহ সংশ্লিষ্টদের কাছে পাঠানোর আহ্বান জানান তিনি।

মনজুরুল আহসান বুলবুল বলেন, ক্যাম্পাসে সাংবাদিকতার পাশাপাশি লেখাপড়ায় মনোযোগী হতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা সাফল্যের চূড়ায় নিয়ে যায়। এ রকম মনমানসিকতায় সাংবাদিকতা করলে যেকোন সময় যেকোন পেশায় নিজেকে প্রমাণ করা সম্ভব হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মহসিন আজিজ খান (আইপিই বিভাগ), সহকারী অধ্যাপক আলমগীর কবির, সরকার সোহেল রানা, আশীষ কুমার বণিক, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন প্রমুখ।

এর আগে গতকাল শুক্রবার পায়রা উড়িয়ে ও আনন্দ শোভাযাত্রার মাধ্যমে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জনপ্রিয় লেখক ও অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত এই উৎসবে ঢাবি, রাবি, জাবি, চবি, বাকৃবিসহ সারাদেশের ২৬টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৫০জন ক্যাম্পাস প্রতিবেদক অংশগ্রহণ করছেন।