ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৩৩ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বঙ্গবন্ধু সেনানিবাসের যাত্রা শুরু

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে যমুনা নদীর তীরে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু সেনানিবাসের উদ্বোধন করেন।
বাংলাদেশে এই প্রথম সেনানিবাস জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামকরণ করা হয়েছে।
বঙ্গবন্ধু সেতুর পূর্ব দিকে অবস্থিত সেনানিবাসের প্রবেশ দ্বারে প্রধানমন্ত্রী একটি ফলক উন্মোচনের মধ্যদিয়ে সেনানিবাসের উদ্ধোধন করেন। এ ছাড়াও তিনি সেনানিবাসে জাতির পিতার একটি ম্যূরালও উন্মোচন করেন।
অপরদিকে তিনি নবনির্মিত সদর দপ্তরে ৯৮ কম্পোজিট ব্রিগেড সদর দপ্তরের অফিস বিল্ডিং, ১২-তলাবিশিষ্ট অফিসার্স মেস্ কমপ্লেক্স, জেসিও, কর্মকর্তা ও বিভিন্ন পদমর্যাদার সৈনিকদের পরিবারের জন্য বহুতলবিশিষ্ট পৃথক বাসস্থানের ফলকও উন্মোচন করেন।
আনুষ্ঠানিক উদ্বোধনের পর প্রধানমন্ত্রী নবনির্মিত স্থাপনাগুলো পরিদর্শন করেন।
বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা ১৯৯৮ সালের ২৩ জুন যমুনা নদীর ওপর বহু প্রত্যাশিত বঙ্গবন্ধু সেতুর উদ্বোধন করেন। তিনি সেতুর সার্বিক নিরাপত্তার জন্য ৯৮ কম্পোজিট ব্রিগেড-এর সদর দপ্তর স্থাপন করেন।
বঙ্গবন্ধু সেতুর নামের সঙ্গে মিলিয়ে বঙ্গবন্ধু সেনানিবাসের নামকরণ করা হয়েছে।
প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু সেনানিবাসে পৌঁছলে তাঁকে অভ্যর্থনা জানান সেনাবাহিনী প্রধান জেনারেল ইকবাল করিম ভূঁইয়া এবং ১৯ পদাতিক ডিভিশনের জিওসি ও ঘাটাইল এরিয়া কমান্ডার মেজর জেনারেল এম শফিকুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, জাতীয় সংসদ সদস্যগণ, তিন বাহিনীর প্রধানগণ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ও প্রেস সচিব এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ।