ব্রেকিং নিউজ

রাত ৯:৩০ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বঙ্গবন্ধু মদ, জুয়া, উলঙ্গ নৃত্য নিষিদ্ধ করলেও চালু করেন জিয়া

কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মদ, জুয়া, উলঙ্গ নৃত্য নিষিদ্ধ করেছিলেন আর জিয়াউর রহমান ক্ষমতায় এসে এগুলো চালু করেন। এ উলঙ্গ নৃত্যে জরিনা, লাকী খানরা নাচত। ইয়থ ক্যাম্পের নামে জুয়া জিয়াউর রহমানের আমলে শুরু হয়েছিল। আর পাকিস্তান আমল থেকে রেসকোর্স ময়দানে ঘোড়ার রেস হতো। সেদিন বঙ্গবন্ধু রেস দৌড় বন্ধ করেছিলেন। কারণ রেসের নামে জুয়া এটা হতে পারে না।

কৃষিমন্ত্রী বৃহস্পতিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা শহীদ মুক্তিযোদ্ধা মঞ্চে মসজিদের মোয়াজ্জিন ও মন্দিরের পুরোহিতদের মাঝে শীতের কাপড়, বিভিন্ন প্রতিষ্ঠানের টিআরের চেক এবং ছাত্র-ছাত্রীদের মাঝে আর্থিক সহায়তা বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, “ইসলামের সেবা বলেন আর ধর্ম বলেন শান্তি মতো যার যার ধর্ম পালন করার জন্য শেখ হাসিনা তার দায়িত্ব সঠিকভাবে পালন করে যাচ্ছেন।

মতিয়া চৌধুরী বলেন, “শেখ হাসিনার আমলে ৫-৬ টি হজ গেছে, কোনো ধরনের গ্যাঞ্জাম হয়নি। এশিয়ার ভেতর আমরা হজে দ্বিতীয় হয়েছিলাম। এবারও আমরা হজে ভাল করবো বলে আশা করি।

মতিয়া বলেন, ‘কামারুজ্জামানের নামে অনেকগুলি মামলা ছিল। তার মধ্যে বিধবাপল্লীর নামে যে মামলা ছিল সেটি সুপ্রিম কোর্ট রায় দিছে। এ বিধবাপল্লীর নাম এখন আন্তর্জাতিক ভাবে জানে। তাই একদিকে মুক্তিযুদ্ধ এবং ধর্মকে সামনে রেখে এসবই আমরা তুলে ধরতে চেষ্টা করি। দেশটাতো এখনো বড় লোকের দেশ হয়নি। তাই কিছু করে উঠতে পারি না। তবুও দেশের উন্নয়নে চেষ্টা করছি।