ব্রেকিং নিউজ

সকাল ১০:৪৩ ঢাকা, শুক্রবার  ১৯শে অক্টোবর ২০১৮ ইং

শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফাইল ফটো

বঙ্গবন্ধুর স্বপ্নের সমৃদ্ধ দেশ গঠন করাই আমাদের অঙ্গীকার : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের নেতা-কর্মীদের প্রতি দেশের বর্তমান উন্নয়নের ধারা বজায় রেখে দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তোলার শপথ গ্রহণের আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু আজ আমাদের মাঝে আর নেই কিন্তু তাঁর আদর্শ আছে। ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে ফেরার পর সোহরাওয়ার্দী উদ্যানে এক বিশাল জনসভায় ভাষণকালে তিনি যে দিক নির্দেশনা দিয়েছিলেন সে অনুযায়ীই দেশ গঠনে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। কাজেই আমাদের অঙ্গীকার হচ্ছে জাতির জনকের স্বপ্নের সমৃদ্ধ দেশ গঠন করা’।

শেখ হাসিনা আজ বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যবর্তন দিবসের আলোচনা সভায় সভাপতিত্বকালে একথা বলেন।

সরকার প্রধান বলেন, আজকের দিনে জাতির পিতার প্রতি আমরা সেই ওয়াদা দিচ্ছি-পিতার কাছে আজকে আমরা কথা দিলাম বাংলাদেশকে তাঁর স্বপ্নের ক্ষুধা, দারিদ্র্য মুক্ত দেশ হিসেবে আমরা গড়ে তুলবো ইনশাল্লাহ ।

তিনি বলেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আমরা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করবো। ২০২০ সালে জাতির পিতার জন্ম শতবার্ষিকী পালন করবো। ২০৪১ সালে বিশ্ব দরবারে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ।

সেই দেশ আমরা গঠন করবো এই ওয়াদা জাতির পিতার কাছে দিয়ে বাংলাদেশের জনগণকে ঐক্যবদ্ধভাবে উন্নয়নের গতিকে ত্বরান্বিত করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সভায় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলির সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসির মামুন, কেন্দ্রিয় নেতা মারুফা আক্তার পপি, রেমন আরেং এবং মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান ও শাহে আলম মুরাদ বক্তৃতা করেন।

সভার শুরুতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সূচনা বক্তব্য রাখেন।

দলের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এবং উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম সভা পরিচালনা করেন।

বাংলাদেশকে আজকে বিশ্বে উন্নয়নের রোল মডেল উল্লেখ করে সরকার প্রধান বলেন, আজ বাংলাদেশ সমগ্র বিশ্বে মর্যাদা পেয়েছে। জাতি হিসেবে আজকে বিশ্বে সন্মান পাচ্ছে এবং আমরা ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে সমগ্র বিশ্ববাসীর সমর্থন পাচ্ছি। তাদের প্রশংসা পেয়ে দেশ বিশ্বে আরো মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে।

দেশের পররাষ্ট্রনীতির প্রসঙ্গ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘সকলের সঙ্গে বন্ধুত্ব কারো সঙ্গে বৈরিতা নয়’ এ নীতি বজায় রেখেই বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি। যেটা জাতির পিতা আমাদের শিখিয়েছিলেন।