Press "Enter" to skip to content

বঙ্গবন্ধুর রাষ্ট্র চিন্তা-উন্নয়ন দর্শনের সাথে পরিচিত হউন : স্পিকার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাষ্ট্র চিন্তা ও উন্নয়ন দর্শনের সাথে পরিচিত হতে সংসদ সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

আজ সংসদ ভবনের শপথ কক্ষে সংসদ সচিবালয় আয়োজিত সংসদ সদস্যদের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং গ্রন্থাগার ও গবেষণা সেবা সম্পর্কে তিন দিনব্যাপী অবহিতকরণ কর্মসূচির উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এ কথা বলেন।

তিনি বলেন,সংসদ লাইব্রেরীতে মুল্যবান ৮৫ হাজারের বেশি বই,গবেষণা প্রতিবেদনের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধুর বক্তব্যের রেকর্ডসমূহ রয়েছে। তার বক্তব্যের রেকর্ড শোনা ও অধ্যয়ন করার চর্চা বাড়াতে হবে।এসময় সমৃদ্ধ এই লাইব্রেরী ব্যবহার ও পাঠাভ্যাস বাড়াতে সংসদ সদস্যদের প্রতি আহবান জানান তিনি।

ড. শিরীন শারমিন বলেন,সংসদ সদস্যদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং গ্রন্থাগার ও গবেষণা সেবা সম্পর্কে অবহিত হওয়া খুবই জরুরি।এ অবহিতকরণ কোর্স সংসদ সদস্যদেরকে বিশেষ করে নব নির্বাচিত সংসদ সদস্যদের জন্য খুবই ফলপ্রসূ হবে। সংসদে এবং সংসদের বাইরেও তথ্য ও প্রযুক্তির ব্যবহার সম্পর্কে সম্যক ধারণা পেতে সাহায্য করবে।

সংসদীয় কার্যক্রমে সংসদ সদস্যদের আরও সমৃদ্ধ হওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, ইতোমধ্যে সংসদ অধিবেশনে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বুধবারের প্রশ্নোত্তর পর্বগুলো গ্রন্থাকারে প্রকাশ হয়েছে। সেটাকে রেফারেন্স হিসেবে ব্যবহার করতে অভিমত ব্যক্ত করেন।

অবহিতকরণ অনুষ্ঠানে সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।

এছাড়া চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ মো. আতিউর রহমান আতিক, ইকবালুর রহিম, পঞ্চানন বিশ্বাস এবং আবু সাঈদ মাহমুদ আল স্বপন উপস্থিত ছিলেন।

তিন দিনব্যাপী এ অবহিতকরণ কর্মসূচিতে দুইটি গ্রুপে ২৪ জন সংসদ সদস্য অংশ নিচ্ছেন।

শেয়ার অপশন:
Don`t copy text!