Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ২:১৬ ঢাকা, রবিবার  ১৮ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

‘বঙ্গবন্ধুর মাজার’ ঢাকায় নিয়ে আসেন: নজরুল

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার না সরিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজার ঢাকায় আনার প্রস্তাব দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

একইসঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতার কবর ঢাকা থেকে সরানোর চেষ্টা দুঃস্বপ্নে পরিণত হবে বলেও হুঁশিয়ারি দেন দলটির এ নেতা।

জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সমাবেশে নজরুল ইসলাম খান এ হুঁশিয়ারি দেন।

‘গণতন্ত্র পুনরুদ্ধার ও সাংবিধানিক অধিকার সুরক্ষা এবং জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে’ এ সমাবেশের আয়োজন করে বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)।

নজরুল ইসলাম খান বলেন, ‘জিয়াউর রহমানের নাম মুছে ফেলার ষড়যন্ত্র হচ্ছে। শুধু তাই নয়, যেই দল তার আদর্শ ধারণ করে তাদের বিরুদ্ধে একের পর এক মামলা দেয়া হচ্ছে। রাষ্ট্রকে ব্যবহার করে আইন দিয়ে বিএনপি নেতাকর্মীদের হয়রানির চেষ্টাও সবাই দেখছে।’

রাজধানীর চন্দ্রিমা উদ্যান থেকে জিয়াউর রহমানের কবর সরানোর ষড়যন্ত্র হচ্ছে দাবি করে তিনি বলেন, ‘এটা হবে দুঃস্বপ্ন।”

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, ‘বুঝতেছি- আপনাদের নেতার (শেখ মুজিবুর রহমান) মাজার অনেক দূরে। তাহলে এটা সরাতে হবে কেন? তার কবর ঢাকায় নিয়ে আসেন। দয়া করে এসব ষড়যন্ত্র বন্ধ করুন।’

এ সময় দেশের বর্তমান গণতন্ত্রকে মৃতপ্রায় উল্লেখ করে তিনি গণতন্ত্রকে বাঁচাতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানান।

ড্যাবের সহ-সভাপতি রফিকুল কবিরের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রো-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, ড্যাবের মহাসচিব এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ।