ব্রেকিং নিউজ

রাত ১:৩৪ ঢাকা, শনিবার  ২২শে সেপ্টেম্বর ২০১৮ ইং

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু,ফাইল ফটো

বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হওয়ায় আপনারা শিল্পপতি – শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হওয়ায় বাঙালিরা এখন শিল্প প্রতিষ্ঠান ও ব্যবসা-বাণিজ্যের মালিক হয়েছেন।

আজ বুধবার রাজধানীর বিসিআইসি মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, বাংলাদেশ স্বাধীনের আগে তদানীন্তন পূর্ব পাকিস্তানে বাঙালি শিল্পপতি বলতে তেমন কেউ ছিল না। তখন এই ভু-খন্ডে যেসব কল-কারখানা ছিল, তার প্রায় সবই ছিল পশ্চিম পাকিস্তানীদের মালিকানায়। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে বলেই আজ বাঙালিরা কেউ ব্যবসায়ী, শিল্পপতি, ব্যাংকার, বীমা মালিক কিংবা আমলা হতে পেরেছেন।

শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুষেণ চন্দ্র দাস ও দাবিরুল ইসলাম, বিসিআইসির চেয়ারম্যান মোহাম্মদ ইকবাল প্রমুখ বক্তব্য রাখেন।

আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অর্থনীতি দ্রুত এগিয়ে যাচ্ছে। জাতিসংঘ ঘোষিত ছয়টি সূচকে বাংলাদেশ প্রতিবেশি দেশ গুলো থেকে অনেক এগিয়ে রয়েছে। স্বাধীনতা পরবর্তি বাংলাদেশে যত উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হয়েছে, তা আওয়ামী লীগ সরকারই করেছে।

শাজাহান খান বলেন, বাংলাদেশের বিজয়কে ব্যর্থ করে দিতে ধর্মের নামে স্বাধীনতা বিরোধী অপশক্তির সহয়তায় বিএনপি ধারাবাহিকভাবে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তারা বাংলাদেশকে পাকিস্তানের মত ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে এ অপচেষ্টা চালাচ্ছে।