ব্রেকিং নিউজ

রাত ৩:২৭ ঢাকা, বৃহস্পতিবার  ২০শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘বঙ্গবন্ধুর নেতৃত্বের বড় গুণ ছিল সাহস ও সততা-যা বিএনপির নাই’: সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বের বড় গুণ ছিল সাহস ও সততা – যা বিএনপির নাই।  মন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনৈতিক ও মুক্তিযুদ্ধের রোল মডেল ছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর রেখে যাওয়া উন্নয়নের নেত্রী। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের অসমাপ্ত বিপ্লব সোনার বাংলা গড়ার কাজকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় প্রতিজ্ঞ। এ জন্য আমাদের ঐক্য প্রয়োজন।

মন্ত্রী আজ শাহবাগের পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বঙ্গজ (ইতিহাস ভিত্তিক বই ও প্রামাণ্য চিত্র নির্মাণকারী ও প্রকাশনা প্রতিষ্ঠান) আয়োজিত ‘ইতিহাসের মহানায়ক’ প্রামাণ্যচিত্রের সিডির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ, সংগঠনের সাধারণ সম্পাদক দেওয়ান মাসুম হায়দার প্রমুখ। সভাপতিত্ব করেন বঙ্গজের সভাপতি আজিজুল হক আরজু।

সেতুমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বের বড় গুণ ছিল সাহস ও সততা। এ দু’টি না থাকলে বড় রাজনীতিক হওয়া যায় না।সততা সাহস দিয়ে বঙ্গবন্ধু বড় রাজনীতিক হয়েছিলেন।

বিএনপির উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আজকে পত্রিকায় দেখলাম, বিএনপি কাউন্সিলের জন্য অনুমতি পেয়েছে। কত বড় দেউলিয়া এ দল! কিসের অনুমতি। রাজনীতিতে সততা লাগে, সাহস লাগে, কমিটমেন্ট লাগে। বিএনপির সাহসও নেই, সততাও নেই। সাহস ও সততার সংকট আছে বলে খালেদা জিয়া পিছিয়ে আছেন। সততায় এগিয়ে আছেন বলেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এগিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, কাউন্সিলের ভেন্যু আসলে বিএনপি নিজেরাই ঠিক করতে পারেনি। সরকার যদি বাধা দিত, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে কাউন্সিলের অনুমতি পেত কেমন করে? বাধা আসলে সরকার না, বাধা হচ্ছে বিএনপি। তাদের মধ্যে এখন নানা মত, নানা পথ। তাই তারা মনস্থির করতে পারেনি, কোথায় কাউন্সিল করবে। সততা আর সাহস না থাকার কারণে তাদের এ অবস্থা।