শীর্ষ মিডিয়া

ব্রেকিং নিউজ

রাত ৯:০৩ ঢাকা, মঙ্গলবার  ১৮ই ডিসেম্বর ২০১৮ ইং

মোহাম্মদ নাসিম ও ডোনাল্ড ট্রাম্প
মোহাম্মদ নাসিম ও ডোনাল্ড ট্রাম্প

বঙ্গবন্ধুর খুনিদের ফেরত দিন, ট্রাম্পকে-নাসিম

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম যুক্তরাষ্ট্রে অবস্থানরত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের বাংলাদেশ সরকারের কাছে ফিরিয়ে দিতে সেদেশের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি আহবান জানিয়েছেন।

ট্রাম্পকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র যদি সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাষ্ট্র হয়ে থাকে, তাহলে সে দেশে অবস্থানরত বঙ্গবন্ধুর খুনিদের বাংলাদেশ সরকারের কাছে ফেরত দিন।’

 নাসিম আজ বুধবার বিকেলে সেগুনবাগিচাস্থ বিএমএ ভবন মিলনায়তনে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান। জেলহত্যা দিবস উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলানের সভাপতিত্বে সভায় প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সংসদ সদস্য হাবিবে মিল্লাত মুন্না, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েসনের সভাপতি অধ্যাপক ডা. মাহমুদ হাসান, স্বাচিপের সহসভাপতি ডা. কনক কান্তি বড়–য়া, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. উত্তম বড়–য়া প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান পরিচালনা করেন স্বাচিপের মহাসচিব অধ্যাপক ডা. এম এ আজিজ।

‘যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থেকে শিক্ষা নিন’ আওয়ামী লীগকে উদ্দেশ্য করে দেওয়া বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ‘আমিও আপনাদের বলি আপনারাও সে দেশের নির্বাচন থেকে শিক্ষা গ্রহণ করুন। কারণ সেদেশে ক্ষমতাসীন দলের অধিনে ট্রাম নির্বাচন করে বিজয়ী হয়েছেন। আপনারাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনে নির্বাচনে অংশ গ্রহণ করুন। যুক্তরাষ্ট্র যদি ক্ষমতাসীন দলের অধিনে নির্বাচন হয়, তাহলে বাংলাদেশে কেন হবে না? তাই বিএনপি নেতাদের বলি যুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে আপনারা শিক্ষা নিয়ে ২০১৯ সালের নির্বাচনে অংশ গ্রহণ করুন। জনগণ যাদের সমর্থন দিবে তারাই বিজয়ী হবে।

আগামী নির্বাচনে দেশের জনগন আওয়ামী লীগকে আবারও ভোট দিয়ে বিজয়ী করবে এমন আশা প্রকাশ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করেছেন। তাই আগামী নির্বাচনে দেশের জনগণ আওয়ামী লীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনবে। দেশের মানুষ চায়না যারা একাত্তরের ঘাতক-খুনি ও রাজাকারদের আশ্রয়- প্রশ্রয় দাতারা আবার ক্ষমতায় আসুক। দেশের মানুষ চায় রাজাকার মুক্ত বাংলাদেশ গড়তে।