ব্রেকিং নিউজ

দুপুর ১:৫৯ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

‘বঙ্গবন্ধুকে হারালেও তাঁর আদর্শকে হারাইনি’

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হারালেও আমরা তাঁর আদর্শ, দর্শন ও ইতিহাসকে হারাইনি। জাতির পিতার আদর্শকে ধারণ করে আমাদেরকে এগিয়ে যেতে হবে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু ছিল বলেই আমরা স্বাধীন দেশ পেয়েছি; আর তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে।

শাজাহান খান আজ নগরীর মতিঝিলের দিলকুশাস্থ বিসিআইসি অডিটরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিবিএ’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলাউদ্দিন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা ইসমত কাদির গামা, শ্রমিক লীগ নেতা মো. সাহাবুদ্দিন, এম এ কাশেম, সড়ক পরিবহন শ্রমিক নেতা মোখলেসুর রহমান, ব্যাংক কর্মচারী নেতা মো. জয়নাল আবেদীন, কাজী মাসুদুর রহমান, সাখাওয়াত হোসেন মানিক, মোস্তাক আহমেদ এবং বিআইডব্লিউটিসি কর্মচারি নেতা মহসিন ভূঁইয়া বক্তব্য রাখেন।

শাজাহান খান বলেন, সমাজে যাতে কেউ জঙ্গি ও সন্ত্রাস সৃষ্টি করতে না পারে সে দিকে সকলকে সতর্ক থাকতে হবে। বাংলার মাটিতে জঙ্গিবাদের কোন স্থান হবে না। তাদেরকে চিরতরে নির্মূল করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। জঙ্গীবাদের প্রশ্রয় ও মদদ দাতাদেরকে বিচারের আওতায় আনা হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন, ঠিক সে সময়ে স্বাধীনতা বিরোধি চক্র দেশকে অস্থিতিশীল করতে জঙ্গি হামলা চালিয়ে মানুষ হত্যা করছে।

তিনি বলেন, বিএনপি নেত্রী দেশের মানুষের ওপর নির্ভরশীল না হয়ে বিদেশীদের এবং জঙ্গি, সন্ত্রাস ও অবৈধ অর্থের ওপর নির্ভর করেছিলেন। বাংলার জনগণ ও বিদেশীরা তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে।

শাজাহান আরো বলেন, স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তাঁর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র সফল হয়নি। ভবিষ্যতেও হবে না।

জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তিনি সকলের প্রতি আহবান জানান।