ব্রেকিং নিউজ

সন্ধ্যা ৭:৩৮ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ

বঙ্গবন্ধুকে হত্যার পলাতক খুনিদের ফাঁসি কার্যকরের দাবি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসি কার্যকরের দাবিতে মানববন্ধন করেছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

জাতীয় শোক দিবসের চলমান কর্মসূচির অংশ হিসেবে আজ বৃহষ্পতিবার গুলশান-২ এ বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে আনার দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্বে মানববন্ধনে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ, সহ-সভাপতি মতিউর রহমান মতি ও নির্মল রঞ্জন গুহ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লিটন, মহানগর উত্তরের সভাপতি মোবাশ্বের চৌধুরী, সাধারণ সম্পাদক ফরিদুর রহমান খান ইরান, সাংগঠনিক সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল প্রমুখ উপস্থিত ছিলেন।

কর্মসূচিতে অংশ নিয়ে স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দরা বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে স্বাধীন জাতি বাঙালিকে পিতৃহীন করা হয়েছিল। বঙ্গবন্ধুর স্বঘোষিত খুনিদের জিয়াউর রহমান পুনর্বাসন করেছিলেন। একই সঙ্গে অবৈধভাবে ক্ষমতা দখল করে বঙ্গবন্ধুর খুনিদের বিচার করা যাবে না- বলে আইনও পাস করেছিলেন তিনি।

বিদেশে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফেরত দিতে রাষ্ট্রগুলোর প্রতি আহবান জানিয়ে তারা আরও বলেন, একজন খুনিকে আপনাদের রাজনৈতিক আশ্রয় দেয়া কখনও সমীচিন হবে না। এতে বাংলাদেশের মানুষ আপনাদের ওপর থেকে বিশ্বাস হারাবে। তাই অবিলম্বে খুনিদের রাজনৈতিক আশ্রয় প্রত্যাহার করে নিন। তাদেরকে ফিরিয়ে দিয়ে আপনাদের উদারতার পরিচয় দিন।