ব্রেকিং নিউজ

সকাল ৯:৫৩ ঢাকা, বুধবার  ২৬শে সেপ্টেম্বর ২০১৮ ইং

বঙ্গবন্ধুকে কটূক্তির মামলায় তারেকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন নাটোরের একটি আদালত। রোববার দুপুরে নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক ইশরাত জাহান মুন্নি এই আদেশ দেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজাকার ও পাকবন্ধু বলায় গত বছরের ১৮ ডিসেম্বর মামলাটি দায়ের করা হয়। আওয়ামী লীগের কেন্দ্রিয় উপ-কমিটির সহ সম্পাদক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আহম্মদ আলী মোল্লা নাটোরের জ্যৈষ্ঠ বিচারিক হাকিম ইসরাত জাহান মুন্নির আদালতে মামলা দায়ের করেন।
বাদীর আইনজীবী আব্দুস সালাম জানান, মামলায় অভিযোগ করা হয়েছে, গত ১৫ ডিসেম্বর লন্ডনে বিএনপি আয়োজিত আলোচনা সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজাকার, খুনি, পাক বন্ধু এবং বর্তমানে আওয়ামী লীগের জন্য লালসালু বলে উল্লেখ করেন। তারেকের এই বক্তব্য মিথ্যা, উদ্দেশ্যপ্রণোদিত ও মানহানিকর বলে মামলায় উল্লেখ করা হয়েছে।
বাদীর বক্তব্য শুনে আদালতের বিচারক অভিযোগ আমলে নিয়ে তারেক রহমানকে ২২ ফেব্রুয়ারী আদালতে স্ব-শরীরে হাজির হওয়ার জন্য সমন জারি করেন। ২২ ফেব্রুয়ারী রোববার তিনি আদালতে হাজির না হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির নির্দেশ দেন। মামলার পরবর্তী তারিখ ২৫ মে নির্ধারণ করা হয়।