Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ১১:৪৫ ঢাকা, মঙ্গলবার  ১৩ই নভেম্বর ২০১৮ ইং

ফোনালাপ হয়েছে: বিএনপি – সরকারি সূত্র: হয়নি

সরকারি সূত্রে বলা হয়েছে, অমিত শাহ’র পক্ষ থেকে কোন টেলিফোন করা হয়নি। বিজেপির কোন নেতাই তাদের সভাপতির এই টেলিফোনের কথা জানেন না। তবে বৈদেশিক মন্ত্রণালয়েরে সূত্রে বলা হয়ছে, অমিত শাহ কোন টেলিফোন করেননি, বেগম জিয়ার পক্ষ থেকে টেলিফোন করা হয়েছিলো। কিন্তু টেলিফোন লাইনে গোলযোগ থাকার কারণে কোন কথা হয়নি। পশ্চিমবঙ্গ প্রদেশ কংগেসের সভাপতি নির্ধাত নাথ সিং সাংবাদিককে বলেছেন, এ ধরনের টেলিফোনের কথা তিনি জানেন না। বিজেপি প্রধান অমিত শাহ সরাসরি নিজেই টেলিফোনালাপে বেগম খালেদা জিয়ার সঙ্গে কথা বলেছেন বলে জানিয়েছে বিএনপি।

অপরদিকে, শুক্রবার রাত ৮টা ৫ মিনিটে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় থেকে পাঠানো এক বিবৃতিতে পুনরায় বিষয়টি নিশ্চিত করা হয়। দলটির চেয়ারপারসনের প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল এ বিবৃতি পাঠান।
বিবৃতিতে বিএনপির পক্ষ বলা হয়, বেগম খালেদা জিয়ার সঙ্গে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) প্রেসিডেন্ট অমিত শাহ টেলিফোনে যে কুশল বিনিময় করেন তা নিয়ে কতিপয় সংবাদ মাধ্যমে বিভ্রান্তিকর প্রচারণা চলানো হচ্ছে।
দলটি দৃঢ়তার সঙ্গে জানায়, অমিত শাহ ও বেগম খালেদা জিয়ার ফোনালাপের বিষয়টি সম্পূর্ণ সঠিক। এ বিভ্রান্তি ছড়ানো সুযোগ নেই।
বিবৃতিতে মারুফ কামাল খান সোহেল জানান, অমিত শাহ কিংবা তার অধীনস্ত সংশ্লিষ্ট কারো কাছ থেকে (অমিত শাহ- খালেদা জিয়া ফোনালাপ) এর সত্যতা না জেনে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা খুবই অনভিপ্রেত।
তিনি বলেন, প্রতিবেশী দুইটি দেশের দুই গুরুত্বপূর্ণ রাজনৈতিক দলের প্রধানের মধ্যে টেলিফোন আলাপ একটি প্রত্যাশিত ও স্বাভাবিক ঘটনা।
এ ধরণের একটি বিষয় নিয়ে ভিত্তিহীন দাবির যেমন কোনো সুযোগ নেই, তেমনি এ সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টাও সম্পূর্ণ উদ্দেশ্যমূলক।