ব্রেকিং নিউজ

রাত ৪:১৩ ঢাকা, শুক্রবার  ২১শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফের মসজিদে বোমা বিস্ফোরণে নিহত : ১

রাজশাহীর মাগমারায় আহমদিয়া মসজিদে বোমা বিস্ফোরণ ঘটেছে। এতে একজন নিহত হয়েছেন।  আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। শুক্রবার জুমার নামাজের শেষ সময়ে এ ঘটনা ঘটে। বিস্ফোরণে হতাহতদের পরিচয় জানা যায়নি। তবে আহতদের স্থানীয় হাসপাতাল এবং ক্লিনিকে নেয়ার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে।

চট্টগ্রামের পতেঙ্গায়  নৌবাহিনীর সংরক্ষিত এলাকায় মসজিদে বোমা হামলার ঘটনার পরের সপ্তাহেই আবারো মসজিদে বোমা হামলার ঘটনা ঘটলো। গত শুক্রবার দুপুরে বিএনএস ঈশা খাঁ ঘাঁটিসংলগ্ন মসজিদ ও নেভি হাসপাতালসংলগ্ন মসজিদে বোমা হামলার ঘটনা ঘটে। জুমার নামাজ শুরুর দু-এক মিনিট পরই অতর্কিতে মুসল্লিবেশে থাকা যুবক পরপর দুটি বোমা ছুড়ে মারে।  প্রচণ্ড শব্দে দুটি বোমার বিস্ফোরণ ঘটে। প্রায় একই সময়ে ঘাঁটির অভ্যন্তরে নেভি হাসপাতালসংলগ্ন অপর একটি মসজিদেও একটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।
এর আগে গত ২৬ নভেম্বর বগুড়ার শিবগঞ্জের হরিপুরে শিয়াদের একটি মসজিদে মুখোশধারী দুর্বৃত্তদের গুলিতে মোয়াজ্জেম হোসেন (৭০) নামে একজন নিহত হন। তিনি ওই মসজিদের মুয়াজ্জিন ছিলেন।
ঘটনার দিন অন্তত ২০ জন মুসল্লি মাগরিবের নামাজ পড়ছিলেন। এ সময় ৩-৪ জনের একদল মুখোশধারী দুর্বৃত্ত মসজিদে ঢুকে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে পালিয়ে যায়। এতে মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন মাথায়, ইমাম শাহিনুর ইসলাম কোমরে এবং মুসল্লি তাহের ও আফতাব পায়ে গুলিবিদ্ধ হন।