Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৯:১১ ঢাকা, মঙ্গলবার  ২০শে নভেম্বর ২০১৮ ইং

আমানুর রহমান খান রানা
টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা, ফাইল ফটো

ফের এমপি রানার জামিন নামঞ্জুর

টাঙ্গাইলের চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ হত্যা মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের এমপি আমানুর রহমান খান রানার তৃতীয় দফায় জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার দুপুরে জেলা ও দায়রা জজ প্রথম আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিয়া তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর প্রথম ও ২৬ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় এমপি আমানুর রহমান খান রানার জামিন নামঞ্জুর হয়।

বাদীপক্ষের আইনজীবী এডভোকেট এস আকবর খান জানান, মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ হত্যা মামলার প্রধান আসামি এমপি আমানুর রহমান খান রানা গত ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করার পর বিজ্ঞ আদালতের বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

পরে রোববার দুপুরে আসামি পক্ষের আইনজীবী আদালতে ফের তৃতীয় দফায় জামিন আবেদন করায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর মিয়া আসামি ও বাদীপক্ষের যুক্তিতর্ক শুনে তৃতীয় দফায় করা এ জামিন আবেদন নামঞ্জুর করেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়া এলাকার বাসার সামনে থেকে উদ্ধার করা হয়।

ঘটনার তিন দিন পর নিহত ফারুক আহমদের স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে টাঙ্গাইল সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলাটির তদন্তের দায়িত্ব দেয়া হয় জেলা গোয়েন্দা পুলিশকে। ২০১৪ সালের আগস্টে এই মামলায় জড়িত থাকার অভিযোগে পুলিশ আনিসুল ইসলাম রাজা ও মোহাম্মদ আলী নামের দুই ব্যক্তিকে গ্রেফতার করে। পরে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জড়িতদের নাম প্রকাশ করে।

এরপর থেকে এমপি ও তার ভাইয়েরা আত্মগোপনে চলে যান। চলতি বছরের ৩ ফেব্রুয়ারি এমপি আমানুর রহমান খান রানা ও তার তিন ভাইসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় টাঙ্গাইলের ডিবি পুলিশ। গত ২০ মে এমপি ও তার ভাইদের অস্থাবর সম্পত্তি ক্রোক করা হয়।