ফিলিস্তিন
নিউইয়র্কের জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন থেকে আজ ঢাকায় এক প্রাপ্ত এ বার্তায় এ কথা বলা হয়।

ফিলিস্তিনের স্বাধীনতার প্রশ্নে বাংলাদেশের একাত্মতা প্রকাশ

পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট মো: সোহরাব উদ্দিন এম.পি বলেছেন, ফিলিস্তিনি জনগণের আত্মনিয়ন্ত্রণ অধিকার ও স্বাধীনতার প্রশ্নে আন্তর্জাতিক সম্প্রদায়ের দৃঢ় অঙ্গীকারের সাথে বাংলাদেশ একাত্ত্বতা প্রকাশ করছে।

তিনি বলেন, ১৯৬৭ সালের আগের সীমান্ত অনুযায়ী একটি স্বাধীন, গ্রহণযোগ্য এবং একীভূত ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠাকে বাংলাদেশ সমর্থন করে যার রাজধানী হবে পূর্ব জেরুজালেম।

তিনি বুধবার জাতিসংঘ সাধারণ পরিষদের এক সাধারণ বিতর্কে ‘প্যালেস্টাইন প্রশ্নে’ বক্তৃতাকালে এ কথা বলেন।

মো. সোহরাব উদ্দিন এমপি ফিলিস্তিনি জনগণের সাথে সংহতি প্রকাশের আন্তর্জাতিক দিবস উপলক্ষে প্রদত্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণীর অংশবিশেষ ফিলিস্তিনি জনগণের ন্যায়সঙ্গত অধিকার নিশ্চিত করতে বাস্তবসম্মত পদক্ষেপ গ্রহণ ও একসাথে সকলকে কাজ করতে হবে তার বক্তব্যে উল্লেখ করেন।

ফিলিস্তিনি জনগণের অধিকারকে সুরক্ষিত ও সমুন্নত রাখতে জাতিসংঘের যে সকল অংগ সংগঠন ও কমিটি কাজ করে যাচ্ছে বাংলাদেশ তাদেরকে সবসময়ই সহযোগিতা করবে বলে সংসদ সদস্য তার বক্তব্যে পুনরুল্লেখ করেন।

আন্তর্জাতিক মানবাধিকার আইন ও নীতির অনৈতিক লঙ্ঘন বন্ধে আগ্রাসী শক্তি ইসরাইলের উপর চাপ অব্যাহত রাখতে অ্যাডভোকেট মো: সোহরাব উদ্দিন বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

নিউইয়র্কের জাতিসংঘের বাংলাদেশ স্থায়ী মিশন থেকে আজ ঢাকায় এক প্রাপ্ত এ বার্তায় এ কথা বলা হয়।

সর্বশেষ সংশোধিত: , মাধ্যম: