ব্রেকিং নিউজ

রাত ৯:৩৭ ঢাকা, বুধবার  ১৯শে সেপ্টেম্বর ২০১৮ ইং

ফিরছেনতো খালেদা?

লন্ডনে সফররত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া শনিবার দেশে ফিরবেন। বৃহস্পতিবার বিকেল চারটার পর এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন। যদিও সরকারের বিভিন্ন মহল এতদিন বলে আসছেন খালেদা নির্বাসনে গিয়েছেন তিনি ফিরবেন না। তাই খালেদার দেশে ফেরার সংবাদে সাধারণ মানুষের মাঝে কৌতূহল জেগেছে খালেদা ফিরছেনতো?

তিনি জানান, বেগম খালেদা জিয়া চিকিৎসা নিতে লন্ডনে অবস্থান করছেন। এখনও তার বিকিৎসা শেষ হয়নি। দেশের ক্রান্তিকালের কথা বিবেচনা করে চিকিৎসা শেষ না করেই ২১ নভেম্বর বিকাল পাঁচটায় তিনি দেশে ফিরবেন।
এর আগে আজ দুপুরে বিএনপি নেতা ও খালেদা জিয়ার ব্যক্তিগত আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন জানিয়েছেন, লন্ডন থেকে শনিবার দেশে ফিরে দুর্নীতির দুই মামলায় হাজিরা দেবেন খালেদা জিয়া।
এর আগে সকালে নাইকো দুর্নীতি মামলায় ধার্য তারিখে হাজিরা না দিলে আইন অনুযায়ী খালেদা জিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছিলেন দুদকের আইনজীবী।
এদিকে বিএনপি চেয়ারপার্সনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানও সাংবাদিকদের জানিয়েছেন, শনিবার দেশে ফিরছেন লন্ডনে সফররত খালেদা জিয়া।
চিকিৎসার জন্য ১৫ দিনের কথা বলে ১৫ সেপ্টেম্বর লন্ডনে যান খালেদা জিয়া। এরপর দেশে ফেরার জন্য একাধিক তারিখ পরিবর্তন করেছেন তিনি।

এদিকে দুদকের দায়েরকৃত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলার সাক্ষিদের সাক্ষ্যগ্রহণ শেষে মামলার পরবর্তী কার্যক্রম (সাক্ষ্যগ্রহণ ও জেরা) পরিচালনার জন্য আগামী ২৬ নভেম্বর দিন নির্ধারণ করেছেন আদালত।