ব্রেকিং নিউজ

রাত ১০:৩২ ঢাকা, মঙ্গলবার  ২৫শে সেপ্টেম্বর ২০১৮ ইং

শাজাহান খান
নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ফাইল ফটো

‘ফায়দা লুটতে ছাত্রদের উসকে দিচ্ছে’

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, স্বাধীনতা বিরোধী চক্র কোটা সংস্কারের নামে ছাত্রদের উসকে দিয়ে ফায়দা লুটতে চায়।

আজ জাতীয় প্রেসক্লাবে ‘আন্ত।ধর্মীয় সম্প্রীতি প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইন্টার রিলিজিয়ান হারমোনি সোসাইটি (আইআরএইচসি) এই আলোচনা সভার আয়োজন করে।

আইআরএইচসি’র চেয়ারম্যান মিঞা মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, অধ্যাপক ড. তপন ডি রোজারিও, অধ্যাপক ডা. মতিয়ার রহমান, ড. মোহাম্মদ আবদুল হাই, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোঃ আফজাল, আইআরএইচসি’র মহাসচিব মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল, শ্রীমৎ কান্তিবন্ধু ব্রম্মচারী ও অধ্যাপক হীরেন্দ্র নাথ বিশ্বাস।

নৌ মন্ত্রী শাজাহান খান বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনকে গ্রহণ করে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে গড়ে তোলার আহবান জানিয়ে বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে স্বাধীনতা বিরোধী চক্র দেশ থেকে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে মুছে ফেলতে চেয়েছিল। কিন্তু তাদের সে অপচেষ্টা সফল হয়নি। তারা এখনও দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে।

মন্ত্রী বলেন, জাতির পিতার চিন্তা চেতনা এবং দর্শন ছিল অসাম্প্রদায়িক। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় তাঁর কন্ঠ সবসময় জাগ্রত ছিল। পাকিস্তানী সাম্প্রদায়িক রাষ্ট্র ভেঙ্গে পূর্ব পাকিস্তানকে অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে স্বাধীন করেছিলেন। তাই স্বাধীন বাংলাদেশের চার মূলনীতি ছিল ধর্ম নিরপেক্ষতা, বাঙালী জাতীয়তাবাদ, গণতন্ত্র ও সমাজতন্ত্র।

তিনি বলেন, প্রত্যেক ধর্মেই মানুষের কল্যাণের কথা বলা হয়েছে। মানুষের সেবা করা আমাদের ব্রত হওয়া উচিত। ধর্ম, বর্ণ, গোত্র, দলমত নির্বিশেষে সকলকে মানুষের সেবায় কাজ করতে হবে। তাহলে সমাজের অনেক সমস্যার সমাধান হবে বলে তিনি উল্লেখ করেন।