Sheersha Media

ব্রেকিং নিউজ

রাত ৩:১৮ ঢাকা, বুধবার  ২১শে নভেম্বর ২০১৮ ইং

ফাইনালে সেরেনার প্রতিপক্ষ শারাপোভা

Like & Share করে অন্যকে জানার সুযোগ দিতে পারেন। দ্রুত সংবাদ পেতে sheershamedia.com এর Page এ Like দিয়ে অ্যাক্টিভ থাকতে পারেন।

মহিলা এককে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে লড়বেন শীর্ষ বাছাই যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস ও দ্বিতীয় বাছাই রাশিয়ার মারিয়া শারাপোভা। সরাসির সেটে সেমিফাইনালের ম্যাচ জিতে ফাইনাল নিশ্চিত করেছেন সেরেনা ও শারাপোভা।
সর্বশেষ ২০১০ সালে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছিলেন সেরেনা। এমনকি ঐ আসরের পর পরবর্তীতে আর এই টুর্নামেন্টের ফাইনালেও উঠতে পারেননি তিনি। তাই মনের মধ্যে ক্ষোভ বড় আকারই ধারন করেছিলো সেরেনার। এজন্য সেই ক্ষোভ ঝেড়ে ফেলার লক্ষ্য নিয়ে এবারের আসরে খেলতে নামেন উইলিয়ামস পরিবারের ছোট কন্যা।
শিরোপা জয়ের দ্বারপ্রান্তে পৌছেও গেছেন সেরেনা। সেমির বাধাঁ পেরিয়ে শিরোপার খুব কাছে তিনি। শেষ চারের ম্যাচে সেরেনার প্রতিপক্ষ ছিলেন স্বদেশী অবাছাই ম্যাডিসন কেস। দুই খেলোয়াড়ের দুর্দান্ত পারফরমেন্সে প্রথম সেটটি গড়ায় টাইব্রেকারে। তাতে ৭-৬ (৭/৫) গেমে জিতে নেন সেরেনা। এজন্য সময় লেগেছে ৪৫ মিনিট।
দ্বিতীয় সেটে প্রতিপক্ষ কেসকে লড়াই করার সুযোগ দেননি সেরেনা। ৬-২ গেমে ঐ সেটটি জিতে ৩৯ মিনিটের স্থায়ী লড়াইয়ের ইতি টানেন ১৮টি গ্র্যান্ড স্ল্যামের মালিক সেরেনা। আর একটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের দ্বারপ্রান্তে পৌছে ম্যাচ শেষে ফাইনাল নিয়েই কথা বলেন তিনি, ‘এ ম্যাচ থেকে পাওয়া আত্মবিশ্বাস শারাপোভার বিপক্ষে ফাইনালে ভালো সাহায্য করবে আমাকে। আর শারাপোভার বিপক্ষে অতীত রেকর্ডও ভালো আমার। তবে এসবের চেয়ে বড় কথা ফাইনালে অনেক বেশি ভালো খেলতে হবে। শিরোপা জয়ের জন্য যা করা দরকার তাই করবো।’
ফাইনালে উঠার লক্ষ্যে সেমিফাইনাল ম্যাচটি হেসেখেলেই জিতেছেন শারাপোভা। তারই স্বদেশী দশম বাছাই একতেরিনা মাকারোভাকে ৬-৩ ও ৬-২ গেমে হারিয়েছেন তিনি। প্রথম সেটটি জিততে ৪৮ মিনিট লড়াই করতে হয়েছে শারাপোভাকে। আর দ্বিতীয় সেটটি ৩৯ মিনিটেই জিতে যান তিনি।
ফাইনাল নিশ্চিত হওয়ার পর নিজের অভিমত জানাতে গিয়ে শারাপোভা বলেন, ‘সেমির ম্যাচ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম। তবে এতটা সহজে জিতবো তা ভাবিনি। তবে ফাইনালে আমাকে কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হবে। বিশ্বের সেরা খেলোয়াড় সেরেনা। তার বিপক্ষে জিততে হলে অনেক বেশি ভালো ও আক্রমনাত্মক টেনিস খেলতে হবে। ফাইনালে ভালো খেলার চেষ্টাই করবো।’