ব্রেকিং নিউজ

রাত ১:৫৬ ঢাকা, বুধবার  ২০শে জুন ২০১৮ ইং

ফরিদপুরের দিকে নজর দেবেন না, রানা দাশগুপ্তকে – স্থানীয় সরকারমন্ত্রী

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত- ফরিদপুরে সংখ্যালঘুদের বাড়ি দখল, গুঁড়িয়ে দেওয়াসহ দেবোত্তর সম্পত্তি দখলের মনগড়া অভিযোগ করেছেন বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার ফরিদপুর শহরের শ্রীধান শ্রীঅঙ্গন প্রাঙ্গণে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আয়োজিত জন্মাষ্টমী উদযাপন উপলক্ষে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

মন্ত্রীর অভিযোগ, অত্যন্ত সুপরিকল্পিতভাবে একটি সম্প্রদায়কে আরেকটি সম্প্রদায়ের মুখোমুখি দাঁড় করানোর চেষ্টা করা হয়েছে।

তিনি বলেন, ফরিদপুর তথা বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। কোন ষড়যন্ত্রই আবহবান বাংলার ধর্মীয় সম্প্রীতির এই বাঁধন ভাঙতে পারবে না।

মন্ত্রী আরো বলেন, আমি সংখ্যালঘু শব্দটি বিশ্বাস করি না, আমরা সবাই বাংলাদেশের মানুষ।

হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রানা দাশগুপ্ত কারো কাছে কোন কিছু না শুনে, না বুঝে মন গড়া অভিযোগ করেছেন বলেও দাবি করেন মন্ত্রী। তিনি বলেন, ফরিদপুরবাসী আবহমান কাল ধরে সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে বসবাস করছে। আপনি (রানা দাশগুপ্ত) যদি অন্য কোনো দেশের এজেন্ট হয়ে থাকেন, অন্য কোনো এজেন্ডা নিয়ে থাকেন তবে চট্টগ্রাম নিয়েই থাকেন, ফরিদপুরের দিকে নজর দেবেন না।  

মহানাম সম্প্রদায় বাংলাদেশের সাধারণ সম্পাদক শ্রীমৎ বন্ধু সেবক ব্রহ্মচারি মহারাজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন রামকৃষ্ণ মিশন আশ্রমের সম্পাদক স্বামী শিবপ্রিয়ানন্দ, ফরিদপুর ইসকন মন্দিরের অধ্যক্ষ শ্রী সত্য চৈতন্য দাস, কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটির সদস্য ডা. দিলীপ কুমার রায়।

মন্ত্রী বলেন, আবহমানকাল থেকে ফরিদপুর সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। কেউ যেন এ সম্প্রীতি বিনষ্ট করতে না পারে সে ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার দেশের সকল ধর্মালম্বীদের স্ব স্ব ধর্মীয় অনুষ্ঠান উদযাপনে সার্বিক সহযোগিতা দিয়ে যাচ্ছে। সরকারের সহযোগিতা সঠিকভাবে কাজে লাগানোর মাধ্যমে জাতীয় উন্নয়নে অবদান রাখতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

মন্ত্রী পরে হিন্দু সম্প্রদায়ের জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত র‌্যালিতে অংশগ্রহণ করেন।