Sheersha Media

ব্রেকিং নিউজ

সকাল ৬:৩৪ ঢাকা, বুধবার  ১৪ই নভেম্বর ২০১৮ ইং

ফাইল ফটো

ফখরুলের বিরুদ্ধে সমন জারি

মানহানির একটি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে সমন জারি করেছে ঢাকার একটি আদালত।
আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম অমিত কুমার দে মামলাটি আমলে নিয়ে এ আদেশ দেন। আজ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। মামলা তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার ওসি (তদন্ত) তোফায়েল আহম্মেদ আদালতে প্রতিবেদন দাখিল করেন। আদালত প্রতিবেদনটি আমলে নিয়ে সমন জারি করে। সমনে মির্জা ফখরুলকে ২২ জানুয়ারি মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়।
মির্জা ফখরুলের বিরুদ্ধে আদালতে মানহানির মামলাটি দায়ের করেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের সহ-সভাপতি এসএম নূর-ই আলম সিদ্দিকী। মামলার বিবরণীতে বলা হয়, ২০১৪ সালের ২৪ আগস্ট বিকেলে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগকে নিয়ে কটুক্তি করে বক্তব্য দেন। মির্জা ফখরুলের বক্তব্য পরদিন ২৫ আগস্ট দেশের বিভিন্ন পত্র-পত্রিকায় প্রকাশিত হয়।
ওই বক্তব্যের উপর মানহানির অভিযোগে এনে গত বছর ১ অক্টোবর ঢাকা মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তীর আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত মামলাটি পল্টন থানার ওসিকে তদন্তের করে প্রতিবেদন দাখিল করার জন্য আদেশ দেয়। আনীত অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে তদন্ত প্রতিবেদন উল্লেখ করা হয়।